×

জাতীয়

লোকসান মাথায় নিয়ে ঢাকা টরন্টো মর্যাদা রক্ষার ফ্লাইট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০২২, ১১:৩০ পিএম

লোকসান মাথায় নিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ বিমানের মর্যাদা রক্ষার ঢাকা-টরন্টো ফ্লাইট। আগামী ২৬ মার্চ আনুষ্ঠানিকভাবে প্রথম পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট উদ্বোধন করা হবে। তবে নিয়মিত শিডিউল ফ্লাইট শুরু হবে জুন মাসে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ঢাকা-টরন্টো ফ্লাইট চালু নিয়ে ঢাকায় কানাডিয়ান হাইকমিশন, বিমান মন্ত্রণালয় ও বিমান এক মিট দ্য প্রেসের আয়োজন করে এসব তথ্য জানায়।

উদ্বোধনী ফ্লাইটটি আগামী ২৬ মার্চ বাংলাদেশ সময় রাত ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের ফ্লাইট বিজি-৩০৫ কানাডার টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করবে। ২৭ মার্চ স্থানীয় সময় সকাল সোয়া সাতটায় টরন্টোতে অবতরণ করবে। টরন্টো থেকে ফিরতি ফ্লাইট বিজি-৩০৬ আগামী মঙ্গলবার (২৯ মার্চ) স্থানীয় সময় সকাল ১০টায় ঢাকার উদ্দেশে যাত্রা করবে এবং বুধবার (৩০ মার্চ) বাংলাদেশ সময় দুপুর সোয়া ১২টায় ঢাকায় অবতরণ করবে।

বিমান জানায়, অত্যাধুনিক মডেলের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারের মাধ্যমে টরন্টো ফ্লাইট পরিচালিত হবে। এই উড়োজাহাজে আসন সংখ্যা ২৯৮টি। তাছাড়া পরীক্ষামূলক এ ফ্লাইটে টরন্টো যাবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী ও তার পরিবার, মন্ত্রণালয়ের সচিব, দুজন সংসদ সদস্য, বিমানের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও মন্ত্রণালয়ের ৩৫ জন কর্মকর্তা এবং ৩৬ জন সাধারণ যাত্রী।

ঢাকা-টরন্টো রুটে ভাড়া ধরা হয়েছে (ওয়ানওয়ে) ৭৫ হাজার ৮৩০ টাকা, আর রিটার্নসহ এক লাখ ২৬ হাজার টাকা।

এর আগে, ২০২২ সালের মার্চে মুজিববর্ষ ও স্বাধীনতা দিবস উপলক্ষে ২০২০ সালে ব্যাপক আনুষ্ঠানিকতার মাধ্যমে এ রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট চালুর ঘোষণা দেয়া হয়েছিল। বিমানের ঢাকা থেকে টরন্টো রুটের ফ্লাইটটি প্রধানমন্ত্রীর জন্য খুবই আগ্রহ ও আবেগের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App