×

জাতীয়

মেয়ে হত্যার দায়ে সৎ মায়ের যাবজ্জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২২, ০৪:২৫ পিএম

মেয়ে হত্যার দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত সৎ মা শাকিলা জাহান মরিয়ম ওরফে খুকিকে যাবজ্জীবন দিয়েছেন হাইকোর্ট। এর আগে তাকে বিচারিক আদালত মৃত্যুদণ্ড দিয়েছিলেন।

ডেথ রেফারেন্স ও আসামীর আপিল শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি আহমেদ সোহেলের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে মঙ্গলবার (২২ মার্চ ) এই রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ ও সহকারী অ্যার্টনি জেনারেল নির্মল কুমার দাস এবং আসামীপক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ফরহাদ আহমেদ।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৩ জুন শাকিলা তার স্বামীর প্রথম স্ত্রীর মেয়ে সাদিয়া আলম জয়াকে (১৪) কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় শাকিলাকে আসামী করে নিহত কিশোরীর মা ফারজানা ইসলাম স্বপ্না টঙ্গী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার বিচার শেষে ২০১৬ সালের ৩১ জুলাই সৎমা শাকিলাকে মৃত্যুদণ্ড দেন গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক। এরপর মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি আসামীও আপিল করেন। গতকাল সে আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি হয়। শুনানিতে শাকিলার সাজা কমিয়ে মৃত্যুদন্ডের পরবর্তীতে যাবজ্জীবনের রায় ঘোষণা করে হাইকোর্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App