×

জাতীয়

এবার হজের ভিসা পাবেন শতভাগ বাংলাদেশি: সৌদি পররাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২২, ০৬:১৯ পিএম

এবার হজের ভিসা পাবেন শতভাগ বাংলাদেশি: সৌদি পররাষ্ট্রমন্ত্রী

বুধবার রাজধানীর একটি হোটেলে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সাউদ ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ছবি: সংগৃহীত

ঢাকায় সফরে এসে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সাউদ বলেছেন, এবার হজে বাংলাদেশিদের শতভাগ ভিসা দেওয়া হবে। যারা হজে যাবেন, তারা যাতে এ দেশেই ভিসা সংক্রান্ত যাবতীয় আনুষ্ঠানিকতা পূর্ণ করে যেতে পারেন, সেই ব্যবস্থাও নেওয়া হবে।

বুধবার (১৬ মার্চ) রাজধানীর একটি হোটেলে দুই দেশের প্রথম রাজনৈতিক পরামর্শক সভা শেষে সাংবা‌দিক‌দের মু‌খোমু‌খি হ‌য়ে তিনি একথা বলেন।

সৌদির পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের সঙ্গে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক নিয়ে আমরা বেশ গর্বিত। আর আমাদের সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে আমরা বেশ আশাবাদী। আমাদের মধ্যে বেশ ভালো রাজনৈতিক পরামর্শক সভা হয়েছে। সেখানে বিভিন্ন বিষয়ে দুদেশের মধ্যে আলোচনা হয়েছে। তবে সবচেয়ে জরুরি হচ্ছে যে আমরা আমাদের ভিশনের বিষয়ে সম্পূর্ণ এক পথে রয়েছি। বাংলাদেশের ভবিষ্যতের বিষয়ে সৌদি আরব বেশ আশাবাদী জানিয়ে সাউদ বলেন, আমরা নিজ নিজ অঞ্চল এবং বৈশ্বিক নিরাপত্তা ও স্থিতিশীলতা নিশ্চিতে একত্রে কাজ করব।

আমাদের ঐতিহাসিক শক্তিশালী সম্পর্ক রয়েছে উল্লেখ করে সাউদ বলেন, প্রায় ২৫ লাখ বাংলাদেশি সৌদি আরবে বসবাস করছেন এবং সেখানের উন্নয়নযাত্রায় অবদান রাখছেন। সৌদি অনেক প্রতিষ্ঠান ইতিমধ্যে বেশ ভালো পরিমাণ বিনিয়োগ নিয়ে বাংলাদেশে এসেছে। এ সম্পর্ক আরও এগিয়ে নিতে প্রতিশ্রুতিবদ্ধ। ইউক্রেন সঙ্কটের কারণে তেল সরবরাহ নিয়ে তিনি বলেন, স্থিতিশীল তেলের বাজারের বিষয়ে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। সব নির্দেশনাই বলছে, তেলের সরবরাহ নিয়ে কোনো ধরনের উদ্বেগ নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App