×

জাতীয়

নতুন আইনি নীতিমালায় গোপনীয়তা থাকবে না: মির্জা ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২২, ০২:৫২ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে মানবাধিকার এমন পর্যায়ে গেছে যেখানে মানুষের কথা বলার কোনো স্বাধীনতা নেই। রয়েছে ডিজিটাল সিকিউরিটি আইন। এর মধ্যে আবার নতুন নীতিমালা তৈরি করা হয়েছে, এই নীতিমালা হলে আমরা মোবাইলে যে কথা বলি সে কথাও নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। প্রাইভেসি বলতে কিছু থাকবে না।

আজ সোমবার (১৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবে মওদুদ আহমেদের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এই জাতিকে যদি রক্ষা করতে হয়, ১৯৭১ সালের যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে একটি গণতান্ত্রিক দেশ, সার্বভৌম দেশ প্রতিষ্ঠায় অগণিত মানুষ যারা প্রাণ দিয়েছেন, তাদের স্বপ্ন বাস্তবায়নের জন্য অবশ্যই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করে সংগ্রামের মধ্য দিয়ে গণঅভ্যুত্থানের মাধ্যমে এই ভয়াবহ ফ্যাসিস্ট দানবীয় সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। আর সরকার এসব অস্বীকার করছে ও তাদের মন্ত্রীরা হেসে হেসে বলে, আরে দাম যেমন বেড়েছে, মানুষের ক্রয় ক্ষমতাও তো বেড়েছে। কারা এরা? এরা জিডিপির শুভঙ্করের ফাঁকি দেয়। অবলীলায় তারা মানুষকে প্রতারণা করছে, ধোঁকা দিচ্ছে।

নির্বাচন কমিশন

মির্জা ফখরুল বলেন, অতীতের মতো আরেকটা নির্বাচন কীভাবে করা যায় সেজন্য তারা নতুন নির্বাচন কমিশন গঠন করেছে। এবার মানুষ আর সেটা শুনবে না, মানবে না। মানুষ রুখে দাঁড়াচ্ছে, রুখে দাঁড়াবে ইনশাআল্লাহ। আমরা বিশ্বাস করি, বাংলাদেশের মানুষ কখনও পরাজিত হয়নি, দেশের মানুষই গণতন্ত্র প্রতিষ্ঠা করবে।

বিরোধী দলীয় সাবেক চিফ হুইপ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুকের সঞ্চালনায় এবং আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে ব্যারিস্টার মওদুদ আহমেদের স্মরণ সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আনোয়ার উল্লাহ চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, শামীমুর রহমান শামীম, নিপুন রায় চৌধুরীসহ আরও অনেকে বক্তব্য রাখেন। এ সভায় দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ব্যারিস্টার মওদুদকে স্মরণ করে কান্নায় ভেঙে পড়েন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

পড়ুন : মওদুদের স্মরণসভায় অঝোরে কাঁদলেন ফখরুল

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App