×

জাতীয়

বই মেলায় তিন গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন শিক্ষামন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২২, ১২:৪১ এএম

বই মেলায় তিন গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন শিক্ষামন্ত্রী

শনিবার বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে মুক্তধারা নিউইয়র্ক স্টল চত্বরে একুশে গ্রন্থমেলা উপলক্ষে প্রকাশিত ৩টি গ্রন্থের মোড়ক উন্মোচনে শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ৩টি গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন। শনিবার (১২ মার্চ) বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে মুক্তধারা নিউইয়র্ক স্টল চত্বরে একুশে গ্রন্থমেলা উপলক্ষে প্রকাশিত ৩টি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন তিনি।

অনুষ্ঠানে জামাল উদ্দিন হোসেনের ‘আমার জীবন আমার সৃজন’, শাহ চৌধুরীর ‘ভাবনার উৎসে’ এবং মুবিন খান-এর ‘গল্পরা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। খবর বাসসের।

এ সময় দীপু মনি বলেন, ‘নাট্যকার, অভিনেতা, নির্দেশক হিসেবে জামালউদ্দিন হোসেনকে আমরা জানি। তিনি আমেরিকায় বসবাস করেও তার আত্মজৈবনিক গ্রন্থ রচনা করেছেন- এটি বাংলা ভাষার পাঠকদের জন্য আনন্দের খবর।’

কবি কামাল চৌধুরী বলেন, বইমেলার এটাই আনন্দ, সর্বদা উৎসবের আমেজ বিদ্যমান। মুক্তধারা নিউইয়র্ক দীর্ঘদিন ধরে বিদেশে বসেও বাংলা সাহিত্য সংস্কৃতির এই কাজগুলো করে চলেছে।

অনুষ্ঠানে নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সৌমিত্র শেখর, অধ্যাপক ফখরুল আলম, শব্দঘর সম্পাদক মোহিত কামাল, কবি ইউসুফ রেজা এবং মুক্তধারা নিউইয়র্ক’র প্রতিষ্ঠাতা বিশ্বজিত সাহা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App