×

জাতীয়

এ বছর অনলাইন প্লাটফর্মে আঁধার ভাঙার শপথ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২২, ০৩:৩৩ পিএম

এ বছর অনলাইন প্লাটফর্মে আঁধার ভাঙার শপথ

ফাইল ছবি।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে প্রতি বছর ৮ মার্চের প্রথম প্রহরে নেয়া হয় আঁধার ভাঙার শপথ। আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট, বাংলাদেশ এর উদ্যোগে প্রতিবারই কেন্দ্রীয় শহীদ মিনারে এই আয়োজন করা হয়।

তবে করোনা পরিস্থিতির কারণে এ বছর অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত হবে এবারের ‘রাতের আঁধার ভাঙার’ প্রতীকী আয়োজন।

আজ সোমবার (৭ মার্চ) রাত সাড়ে ১০টা থেকে ৮ মার্চ ১২টা ১ মিনিট পর্যন্ত অনলাইন প্লাটফর্মে এই আয়োজন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে আমরাই পারি জোটসহ সকলে অনলাইনে রাতের আঁধার ভাঙার শপথ নেবেন এবং মোমবাতি প্রজ্জ্বলনের ছবি হ্যাশট্যাগ #আঁধারভাঙারশপথ পোস্ট করার মাধ্যমে ক্যাম্পেইনের সঙ্গে যুক্ত হবে।

এ আয়োজনে সভাপতিত্ব করবেন আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের কো-চেয়ারপার্সন শাহীন আনাম এবং শপথবাক্য পাঠ করাবেন জোটের উপদেষ্টা ও এশিয়াটিক সোসাইটির সভাপতি অধ্যাপক ড. মাহফুজা খানম। উপস্থিত থাকবেন আমরাই পারি জোটের ৪৮টি জেলার জোট সদস্য, নারী ও মানবাধিকার সংগঠনের নেতা, বেসরকারি সংগঠনের প্রতিনিধি, বিভিন্ন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার প্রতিনিধি, দেশবরেণ্য ব্যক্তিত্ব ও আমরাই পারি জোটের চেঞ্জমেকাররা।

আগামীকাল ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘নারী-পুরুষের সমতা, টেকসই আগামীর মূল কথা’। সরকারি- বেসরকারি বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান নানা আয়োজনে দিবসটি উদযাপন করে থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App