×

জাতীয়

পায়রা বন্দরের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল সোহায়েল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২২, ০৬:১৫ পিএম

পায়রা বন্দরের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল সোহায়েল

নৌবাহিনীর রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েলকে নৌ সদর দপ্তরে রেঙ্ক ও ব্যাজ পরিয়ে দেয়া হচ্ছে। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ নৌবাহিনীর কমোডর মোহাম্মদ সোহায়েলকে (ট্যাজ), রিয়ার এডিমরাল পদে পদোন্নতি দিয়ে পায়রা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হিসাবে নিয়োগ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকালে নৌসদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে তাকে রিয়ার এডমিরাল র‌্যাঙ্ক ও ব্যাজ পড়িয়ে দেয়া হয়। তিনি আগামী ২৭ ফেব্রুয়ারি তার নতুন কর্মস্থলে যোগদান করবেন। বর্তমানে তিনি নৌ সদর দপ্তরে পরিচালক সাবমেরিন হিসাবে কর্মরত আছেন।

রিয়ার এডিমরাল মোহাম্মদ সোহায়েল ১৯৮৮ সালের ১ জানুয়ারি বাংলাদেশ নৌবাহিনীর নির্বাহি শাখায় কমিশন লাভ করেন। দীর্ঘ চাকুরি জীবনে তিনি নৌবাহিনীর জাহাজ, ঘাঁটি ও সদর দপ্তরে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি দেশে-বিদেশে বিভিন্ন পেশাগত প্রশিক্ষণে অত্যন্ত কৃতিত্বের সঙ্গে অংশ গ্রহন করে নৌবাহিনীর এনইউপি পদক লাভ করেন। তিনি সততার সঙ্গে অসামান্য সেবা ও অবদান রাখায় রাষ্ট্রীয় শুদ্ধাচার পদক ও নৌ প্রধানের প্রশংসা পদক অর্জন করেন।

রিয়ার এডমিরাল মোহাম্মদ সাহায়েল ডিফেন্স সার্ভিসেস কমান্ড এবং স্টাফ কলেজের ফ্যাকালটি (ডাইরেক্টিং স্টাফ এবং সিনিয়র ইন্সট্রাক্টর) হিসাবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি এলিট ফোর্স র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব) এর সদর দপ্তরের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসাবে দায়িত্ব পালনকালে জাতীয় গণমাধ্যমে বেশ প্রাণবন্ত ছিলেন। তিনি দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ব্যাপক ভূমিকা রেখেছেন। অসামান্য অবদানের জন্য তাকে রাষ্ট্রপতি পুলিশ পদকে (পিপিএম) ভূষিত করা হয়।

পরবর্তীতে তিনি ডিজিএফআই সদর দপ্তরে কাউন্টার টেরোরিজম ইন্টেলিজেন্স ব্যুরো (সিটিআইবি) এবং অভ্যন্তরীণ বিষয়ক ব্যুরোতে (আইএবি) কর্ণেল জিএসও হিসাবেও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App