×

জাতীয়

নিরপেক্ষ নির্বাচন ছাড়া সংকট উত্তরণ সম্ভব না: মির্জা ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২২, ০২:২৭ পিএম

নিরপেক্ষ নির্বাচন ছাড়া সংকট উত্তরণ সম্ভব না: মির্জা ফখরুল

মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

দেশে এখন সংকট চলছে, ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন সংক্রান্ত সকল প্রক্রিয়া সম্পন্ন করার পরই একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে এই সংকট উত্তরণ সম্ভব।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সার্চ কমিটি গঠনের প্রক্রিয়া সম্পূর্ণ অর্থহীন ও অগ্রহণযোগ্য বলেও মন্তব্য করেন তিনি।

তিনি অভিযোগ করেন, অনুসন্ধান কমিটির সুপারিশে যে নির্বাচন কমিশন গঠন হবে তাদের লক্ষ্য থাকবে বিদায়ী কমিশনের মতো আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসা।

মির্জা ফখরুল বলেন, সরকারের দুর্নীতি ও সরকারি দলের মদদপুষ্ট ব্যবসায়ীদের অনৈতিক মুনাফার জন্য জ্বালানি তেল ও নিত্য ব্যবহার্য দ্রব্যমূল্য বৃদ্ধি করা হচ্ছে।

অবিলম্বে ভোক্তা পর্যায়ে সব পণ্যের মূল্য হ্রাস করে বিশেষ করে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের মূল্য বৃদ্ধি বাতিল করতে হবে। অন্যথায় জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলা হবে।

তিনি আরও বলেন, জনগণের ভোটাধিকার প্রয়োগের অধিকার হরণ করেছে সরকার। ভবিষ্যতে এর জন্য সরকারকে বিচারের মুখোমুখি হতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App