×

জাতীয়

দেশে হিন্দু মুসলমান ভেদাভেদ নেই: বাহাউদ্দিন নাছিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২২, ০৫:২৫ পিএম

দেশে হিন্দু মুসলমান ভেদাভেদ নেই: বাহাউদ্দিন নাছিম

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে সরস্বতী পূজা পরিদর্শন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ সম্প্রীতির দেশ। এ দেশে হিন্দু মুসলমানের কোনো ভেদাভেদ নেই। এ দেশে সকল ধর্মের সকল মানুষের সমান অধিকার রয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শনিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে সরস্বতী পূজা পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, সংস্কৃতির অংশ হিসেবে আমরা অন্য ধর্মের অনুষ্ঠানগুলোতে অংশগ্রহণ করি এবং সংহতি প্রকাশ করি। এবার করোনা মহামারির কারণে সীমিত পরিসরে সারা দেশে সরস্বতী পূজা উদযাপন হচ্ছে। এ উৎসব হোক সকলের উৎসব। এর মাধ্যমে আমাদের সংস্কৃতির বাঁধন আরও অটুট থাকুক। আরও শক্তিশালী হোক আমাদের বন্ধন।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও প্রগতিশীল সংগঠন। এই সংগঠন বাঙ্গালীর ঐক্য, সম্প্রীতি ও অসাম্প্রদায়িক চেতনাকে রক্ষা ও ধরে রাখার জন্য কাজ করছে। আমরা দেশের জনগণকে নিয়ে একটি সুন্দর অসাম্প্রদায়িক দেশ গড়ে তুলতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, জগন্নাথ হল ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App