×

জাতীয়

ঢাবি ছাত্রলীগ নেতাদের সঙ্গে ভিডিও কলে হাস্যোজ্জ্বল প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২২, ০১:০৮ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাদের সঙ্গে ভিডিও কলে কথা বলেছেন। দীর্ঘ ৬ বছর পর বাংলাদেশ ছাত্রলীগের ১ নং সাংগঠনিক ইউনিট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ১৮টি হলের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) এ কমিটি ঘোষণা উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগ নেতাদের সঙ্গে ভিডিও কলে কথা বলে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কলে কথা বলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচায, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

প্রধানমন্ত্রী হাস্যোজ্জ্বল মুখে এ সময় বলেন, কমিটি সুন্দর হয়েছে। আমি খুবই খুশি হয়েছি।

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় তার ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে বুধবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কলের স্ক্রিনশট শেয়ার করেন। তিনি স্ক্রিনশট শেয়ার করার সঙ্গে সঙ্গেই তা ফেসবুকে ভাইরাল হয়ে যায়। ছাত্রলীগের সকল স্তরের নেতাকর্মীরা ফেসবুকে ছবিটি শেয়ার করে নিজেদের ভালোলাগা প্রকাশ করেন।

ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক নাজির আহমেদ সবুজ রংয়ে ভালোবাসার চিহ্ন জুড়ে ছবিটি শেয়ার করে লিখেছেন ‘বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক।’

শুধু বর্তমান নেতা-কর্মীরাই নয় প্রধানমন্ত্রীর এ প্রাণখোলা হাসি ছুঁয়ে গেছে ছাত্রলীগের সাবেক নেতাদেরকেও। ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মারুফা আক্তার পপি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘অভিনন্দন! ১৮ হলের নতুন নেতৃত্ব, ঢাকা বিশ্ববিদ্যালয়। দেশরত্ন শেখ হাসিনা সবসময়ই বলেন, শুধু ভালো কর্মী হলেই হবে না, ভালো ছাত্রও হতে হবে। ছাত্রলীগের প্রসংশায় যিনি উচ্ছ্বসিত হোন, ছাত্রলীগের হাসিতে যিনি অবুঝ শিশুর মতো খলবলিয়ে হেসে উঠেন- তিনি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা। ধন্যবাদ, মাননীয় প্রধানমন্ত্রী। এমনি একটা হলের একসময়ের সাধারণ সম্পাদক হিসাবে আপনার প্রতি অশেষ কৃতজ্ঞতা।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবিধানিকভাবে দেশের সবচেয়ে প্রাচীন এ ছাত্র সংগঠনটির সর্বোচ্চ অভিভাবক। তাই ছাত্রলীগের প্রতি তার যে কোনো আবেগ প্রকাশ সংগঠনটির সঙ্গে জড়িত সাবেক ও বর্তমান নেতা-কর্মীদের অনুপ্রেরণা জোগায়।

প্রায় ছয় বছর পর গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হল সম্মেলন। এর আগে সর্বশেষ ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ছাত্রলীগের সম্মেলন হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App