×

জাতীয়

চাঁদাবাজির অভিযোগ: সার্জেন্টের বিরুদ্ধে বাস চালকদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২২, ০২:৩৬ পিএম

চাঁদাবাজির অভিযোগ: সার্জেন্টের বিরুদ্ধে বাস চালকদের বিক্ষোভ

সোমবার পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের সামনে আন্দোলন করেন সদরঘাট রুটের বাস চালকরা। ছবি: ভোরের কাগজ

মিথ্যা মামলার ভয় দেখিয়ে চাঁদা নেয়ার অভিযোগে ট্রাফিক পুলিশের এক সার্জেন্টের বিরুদ্ধে সড়কে বিক্ষোভ করেছে সদরঘাট রুটের বাস চালক ও সহকারীরা।

সোমবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় পুরান ঢাকার সদরঘাট এলাকার বাহাদুর শাহ পার্কের সামনে প্রায় আধা ঘণ্টা ধরে আন্দোলন করেন তারা। তবে পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে তারা আন্দোলন থেকে সরে আসেন।

বিক্ষোভকারীদের কাছ থেকে জানা যায়, মধু নামের ট্রাফিক পুলিশের এক সার্জেন্ট মামলার ভয় দেখিয়ে সদরঘাট সংলগ্ন সকল বাস থেকে ৪০০ থেকে ৫০০ টাকা আদায় করে থাকেন। কেউ টাকা দিতে অস্বীকার করলে গাড়ির বিরুদ্ধে মামলা দেয়া এমনকি ড্রাইভার অথবা হেলপারকে মারধর করারও অভিযোগ করেন বিক্ষোভকারীরা।

আন্দোলনরত সাভার পরিবহনের ড্রাইভার মো. রাশেদ বলেন, মধু নামে ওই সার্জেন্ট অকারণে গাড়ি ধরে ৫০০ টাকা চেয়ে বসেন। টাকা না দিলে আড়াই হাজার অথবা পাঁচ হাজার টাকার মামলা দিয়ে দেন। সদরঘাটের এমন কোনো গাড়ি নেই যে গাড়ি থেকে মধু স্যার টাকা নেননি।

আজমেরী পরিবহনের মালিক মোহাম্মদ আলাউদ্দিন বলেন, সার্জেন্ট মধুর অত্যাচারে আমরা অতিষ্ট। রোডে গাড়ি চললেই উনাকে চাঁদা দিতে হয়। যার জন্য আজ আমরা সবাই মিলে এর প্রতিবাদ জানাতে রাস্তায় নেমে এসেছি। আমরা চাই এর সুষ্ঠু বিচার হোক।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন সার্জেন্ট মধু। তিনি বলেছেন, আমার বিরুদ্ধে এসব অভিযোগ মিথ্যা। আমি কখনো কারও কাছ থেকে চাঁদা নিইনি। গাড়ির কাগজপত্রে সমস্যা থাকলে অথবা নির্দিষ্ট এরিয়ার বাইরে গাড়ি গেলে আমি আইনগতভাবে মামলা দিই। ড্রাইভাররা লঞ্চ টার্মিনালের দিকে গাড়ি নিয়ে যায় অথবা উল্টো পথে গাড়ি আনা-নেয়া করে। তখন আমি মামলা দিই।

চালক ও সহকারীদের বিক্ষোভের বিষয়ে তিনি বলেন, আজ সকালে একটা গাড়িতে মামলা দেয়ার পর এরা সবাই অহেতুক রাস্তা বন্ধ করে আন্দোলন করেছে। আমি আমার আইনি দায়িত্ব পালন করেছি মাত্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App