×

জাতীয়

মেট্রোরেলে পুরোপুরি যুক্ত হলো মতিঝিল-উত্তরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২২, ১২:২৭ পিএম

মেট্রোরেলে পুরোপুরি যুক্ত হলো মতিঝিল-উত্তরা

ফাইল ছবি

মেট্রোরেলে পুরোপুরি যুক্ত হলো মতিঝিল-উত্তরা

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বসানো হয় মেট্রোরেলের সর্বশেষ ভায়াডাক্ট। ছবি: ভোরের কাগজ

মেট্রোরেলে পুরোপুরি যুক্ত হলো মতিঝিল-উত্তরা

মেট্রোরেল। ফাইল ছবি

সরকারের মেগা প্রকল্প মেট্রোরেল প্রকল্পের কাজের প্রতিদিনই অগ্রগতি হচ্ছে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে সর্বশেষ ভায়াডাক্টটি বসানো হয়েছে।

প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন, আজ সকালে সর্বশেষ ভায়াডাক্টটি জাতীয় প্রেস ক্লাবের সামনে বসানো হয়েছে। এর ফলে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ মেট্রোরেল প্রকল্পের সর্বশেষ ভায়াডাক্ট বসানো হলো। এই ভায়াডাক্ট বসানোর সঙ্গে সঙ্গে উত্তরা দিয়াবাড়ি থেকে মতিঝিল পর্যন্ত প্রকল্পটির এক প্রান্ত থেকে অন্য প্রান্ত যুক্ত হলো। ভায়াডাক্টটি স্থাপনের সময় প্রকল্প পরিচালক এএমএন সিদ্দিক ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

[caption id="attachment_331560" align="aligncenter" width="700"] বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বসানো হয় মেট্রোরেলের সর্বশেষ ভায়াডাক্ট। ছবি: ভোরের কাগজ[/caption]

এখন এই ভায়াডাক্টের উপরেই মেট্রোরেল চলাচলের লাইন স্থাপনসহ অন্যান্য সব কার্যক্রম চলতে থাকবে। ইতিমধ্যেই ফার্মগেট পর্যন্ত মেট্রো রেল লাইন বসানোর কাজ শেষ হয়েছে। দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রো রেলের সার্বিক কর্মকাণ্ড একেবারে শেষ পর্যায়ে। এই অংশে এখন মেট্রোরেলের পরীক্ষামূলক ট্রেন চলাচল কার্যক্রম চলমান রয়েছে। চলতি বছরেই এই প্রথম অংশে মেট্রো রেল যাত্রী পরিবহন কার্যক্রম শুরু করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App