×

জাতীয়

গোল্ডেন মনিরসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২২, ০৩:৪৪ পিএম

সরকারি সম্পত্তি আত্মসাতের অভিযোগে স্বর্ণ চোরাকারবারি কথিত ব্যবসায়ী মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (৪ জানুয়ারি) দুদকের উপপরিচালক মো. শফিউল্লাহ বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছে দুদকের জনসংযোগ বিভাগ। জানা গেছে, বেশ কিছু দিন আগেই কমিশন মামলাটির অনুমোদন দেয়।

মামলার অন্য আসামিরা হলেন রাজউকের উপপরিচালক মো. দিদারুল আলম, সাবেক সহকারী পরিচালক (এস্টেট ও ভূমি-১) নাসির উদ্দিন শরীফ, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর (এস্টেট ও ভূমি-১) আনোয়ার হোসেন, ঊর্ধ্বতন হিসাব সহকারী (নিরীক্ষা ও বাজেট শাখা) এসএম তৌহিদুল ইসলাম, কার্য তদারককারী (মান-২, এস্টেট ও ভূমি-১) আলাউদ্দিন সরকার, পিয়ন পারভেজ চৌধুরী, সিরাজগঞ্জের রায়গঞ্জের মোহাম্মদ আলী জিন্নাহ ও নারায়ণগঞ্জের ফতুল্লার নাসির উদ্দিন খান।

দুদক সূত্র জানায়, গোল্ডেন মনির জালিয়াতির মাধ্যমে বাড্ডা পুনর্বাসন প্রকল্পের ৭০টি প্লট আত্মসাতের চেষ্টা করেছিলেন। রাজউকের কয়েকজন কর্মকর্তাকে ম্যানেজ করে এ সংক্রান্ত ৭০টি ফাইল প্রধান কার্যালয় থেকে রাজউক এনেক্স ভবনের ৫১৪ নম্বর কক্ষে সরিয়ে নেওয়া হয়েছিল। এই কক্ষে বসেই জাল কাগজপত্র তৈরি করে প্লটগুলো আত্মসাতের চেষ্টা হয়েছিল। অভিযুক্তরা সংশ্লিষ্টদের যোগসাজশে ২০১৭ থেকে ২০১৯ সালের ১৫ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময়ে ওইসব ফাইল সরিয়ে ফেলেন। এ অবস্থায় তিনি সরকারি সম্পত্তি আত্মসাতের চেষ্টা করে দণ্ডবিধির ৪৬৭/৪৬৮/৪৭১/৪০৯/৫১১/১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারায় অপরাধ সংঘটন করেছেন অভিযোগ করে দুর্নীতি দমন কমিশন মামলা দায়ের করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App