×

জাতীয়

হবিগঞ্জে হামলা: সিলেটে বিএনপির বিক্ষোভ শুক্র-শনিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২১, ০৫:১৫ পিএম

হবিগঞ্জে হামলা: সিলেটে বিএনপির বিক্ষোভ শুক্র-শনিবার

বৃহস্পতিবার গুলশানে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

খালেদা জিয়ার মুক্তি ও তার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে গতকাল বুধবার (২২ ডিসেম্বর) হবিগঞ্জ শহরে দলের সমাবেশস্থলে পুলিশী হামলার প্রতিবাদে কর্মসূচি দিয়েছে বিএনপি। স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী এ হামলা চালিয়েছে এ অভিযোগ তুলে আগামীকাল শুক্রবার (২৪ ডিসেম্বর) ও শনিবার (২৫ ডিসেম্বর) সিলেট বিভাগে বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত হবিগঞ্জের ঘটনার আনুষ্ঠানিক প্রতিক্রিয়ামূলক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংবাদ সম্মেলনে তিনি বলেন, হবিগঞ্জে গুলিবর্ষণের ঘটনার প্রতিবাদে শুক্রবার সিলেট বিভাগের সব উপজেলা এবং শনিবার সিলেটের সব জেলায় প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি।

সংবাদ সম্মেলনে হবিগঞ্জের সমাবেশে অংশ নেওয়া দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবেদীন, মুক্তাদির চৌধুরী ও সহ-স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাম্মী আখতার পুলিশের গোলাগুলির প্রত্যক্ষদর্শী হিসেবে বর্ণনা উপস্থাপন করেন।

তারা বলেন, হবিগঞ্জের সমাবেশের জনস্রোত ঠেকাতে স্থানীয় পুলিশ পরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছে। উদ্দেশ্য একটাই, সমাবেশ বানচাল করা। যেভাবে পুলিশ সেখানে গোলাগুলি করেছে, আরও ভয়াবহ হতে পারত এর ফলাফল। আপনাদের মাধ্যমে আমরা বিষয়টি দেশবাসী ও বিশ্ববাসীর কাছে তুলে ধরতে চাই।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পরিকল্পিতভাবে গণতান্ত্রিক যে পরিসর, ডেমোক্রেটিক স্পেস এটাকে একেবারেই সংকুচিত করে ফেলেছে। এ কর্মসূচিগুলো একেবারেই শান্তিপূর্ণ কর্মসূচি। এখন পর্যন্ত এইসব কর্মসূচিতে শান্তি ব্যাহত হয়নি। অথচ তারা পরিকল্পিতভাবে এই কর্মসূচিতে বাধা দিয়ে আজকে গণতন্ত্রকে সম্পূর্ণভাবে সংকুচিত করে ফেলেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App