×

সাহিত্য

বইমেলায় আবদুল্লাহ আল সুমনের ‘প্রেরণা’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১১ পিএম

বইমেলায় আবদুল্লাহ আল সুমনের ‘প্রেরণা’

আবদুল্লাহ আল সুমনের বই ‘প্রেরণা’

অমর একুশে বইমেলা ২০২৪-এ প্রকাশিত হয়েছে লেখক ও প্রভাষক (প্রভাষক পদার্থবিজ্ঞান, কক্সবাজার ডিসি কলেজ) আবদুল্লাহ আল সুমনের বই ‘প্রেরণা’। এটি শিক্ষার্থীদের অনুপ্রেরণামূলক বই, প্রকাশ করেছে 'গ্রন্থকুঠির প্রকাশনা'। বইমেলায় বইটি পাওয়া যাবে "গ্রন্থকুঠির প্রকাশনা"র ১৮০-১৮৩ নম্বার স্টলে।

নতুন বই প্রকাশ প্রসঙ্গে আবদুল্লাহ আল সুমন বলেন, 'আমরা বাজারে অনেক অনুপ্রেরণামূলক বই পাই এবং বইগুলোতে সাধারণত উপদেশ দেয়া থাকে। কিন্তু আমার এই বইতে কোনো উপদেশ নেই। এই বইতে রয়েছে কয়েকজন সংগ্রামী মানুষের সত্য কাহিনী। তবে ক্ষেত্রবিশেষে অনুমতি সাপেক্ষে কিছু নামের পরিবর্তন করা হয়েছে। এই বই পড়লে শিক্ষার্থীরা তাদের জীবনের সফলতার ব্যাপারে অনুপ্রাণিত হবে'।

আরো পড়ুন: বইমেলায় জবি শিক্ষকের 'সাখাওয়াত আলী খান ও অন্যান্যের একাত্তর'

তিনি আরো বলেন, মূলত সামাজিক গল্প এবং উপন্যাস লেখাই তার কাজ, এর আগে ২০১৩ সালে "মুখবন্ধু" দিয়ে তিনি লেখালেখি শুরু করেন। এরপর ধাপে ধাপে মুখবন্ধু রহস্য, অশরীরী, ডায়েরির পাতা, অঙ্গার প্রকাশ করেন তিনি। তবে আগেরগুলো সামাজিক গল্প ও উপন্যাস লিখলেও এবার প্রথম তিনি অনুপ্রেরণামূলক বই লিখেছেন।

লেখক ও প্রভাষক আবদুল্লাহ আল সুমনের জন্ম নাটোরে। তিনি ঢাকা কলেজ থেকে পদার্থবিজ্ঞানে অনার্স পাশ করেছেন। ২০১৩ সাল থেকেই তার লেখালেখি শুরু করলেও ছোট থেকেই লেখালেখির উপর তার আগ্রহ ও উপস্থিতি ছিলো সরব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App