×

সাহিত্য

গ্যালারি রাঙালেন ৩ শতাধিক চারু ও আলোকচিত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩, ১০:৪৬ পিএম

গ্যালারি রাঙালেন ৩ শতাধিক চারু ও আলোকচিত্রী

শিল্পকলা একাডেমির মহাপরিচালক ঋত্বিক নাট্যজন লিয়াকত আলী লাকী, চিত্রশিল্পী আব্দুল মান্নান, একাডেমির সচিব সালাহ উদ্দিন আহাম্মদ এবং চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম। ছবি: ভোরের কাগজ

গ্যালারি রাঙালেন ৩ শতাধিক চারু ও আলোকচিত্রী

শিল্প সংস্কৃতিঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাশে গড়ার লক্ষে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় শিল্প নিয়ে পৌঁছে যাবো আমরা উন্নতির শিখরে’ প্রতিপাদ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে চলছে বর্ণাঢ্য গণজাগরণের শিল্প আন্দোলন। বহুমাত্রিক এ আয়োজনের ধারাবাহিকতায় এবার গ্যালারি রাঙালেন ৩’শতাধিক চারুশিল্পী ও আলোকচিত্রশিল্পী। ‘উন্নয়নের বাংলাদেশ, নান্দনিক বাংলাদেশ শীর্ষক জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা ও উন্নয়নের চারুশিল্প’ শিরোনামে মাসব্যাপী গণজাগরণের চারুকলা প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় প্রদর্শনীটির উদ্বোধন করেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক ঋত্বিক নাট্যজন লিয়াকত আলী লাকী। এতে বিশেষ অতিথি ছিলেন চিত্রশিল্পী আব্দুল মান্নান। এ সময় উপস্থিত ছিলেন একাডেমির সচিব সালাহ উদ্দিন আহাম্মদ। স্বাগত বক্তব্য দেন চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম।গ্যালারি রাঙালেন ৩ শতাধিক

লিয়াকত আলী লাকী বলেন, রাজনীতিতে যিনি জনপ্রতিনিধি নির্বাচিত হন, তিনি শাসক নন, সেবক। আর রাজনীতির মূল চাবিকাঠিই হলো শিল্প-সাহিত্য-সংস্কৃতি। এই সাংস্কৃতিক অগ্রযাত্রায় সকলের অংশগ্রহণ জরুরি। শিল্পী, সাহিত্যিকদের পাশাপাশি জনপ্রতিনিধিদেরও সংস্কৃতির হাল ধরতে এগিয়ে আসতে হবে।

মনোমুগ্ধকর এ প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীদের মধ্যে রয়েছেন- শিল্পী হাশেম খান, শিল্পী ফরিদা জামান, শিল্পী আবুল বারাক আলভী, শিল্পী আবদুল মান্নান, শিল্পী কনক চাঁপা চাকমা, শিল্পী মোহাম্মদ ইউনুস, শিল্পী রনজিৎ দাস, শিল্পী মোহাম্মদ ইকবাল, শিল্পী শেখ আফজাল, শিল্পী শামসুদ্দোহা, শিল্পী কামাল পাশা চৌধুরী, শিল্পী চৈতন্য মল্লিকসহ প্রতিভাবান তরুণ শিল্পীরা।

প্রদর্শনী প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার ২, ৩ ও ৪ নম্বর গ্যালারিতে হবে এবং প্রদর্শনীর দরজা সবার জন্য খোলা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App