×

সাহিত্য

কল্পরেখা’র চৌদ্দ’তে পা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ০৮:৩১ পিএম

কল্পরেখা’র চৌদ্দ’তে পা

শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে এক মনোজ্ঞ শিশু উৎসব। ছবি: ভোরের কাগজ

চৌদ্দ’তে পা রাখলো শিশু কিশোরদের আবৃত্তি সংগঠন কল্পরেখা। ‘কোমল প্রাণের প্রদীপ- কল্পরেখা’র এই ত্রয়োদশ বর্ষপূর্তি উপলক্ষে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে এক মনোজ্ঞ শিশু উৎসবের আয়োজন করা হয়েছে।

শিশুদের সঞ্চালনা ও পরিবেশনায় অনুষ্ঠান জুড়ে ছিলো আবৃত্তি ও গল্পবলার বর্ণিল আয়োজন। দেশমাতৃকা, বঙ্গবন্ধু, শিশুতোষ ও হাস্যরসাত্মক- বৈচিত্র্যময় পরিবেশনায় পরিপূর্ণ হয়ে ওঠে এ শিশু- উৎসবটি।

উৎসবে শিশু কিশোরদের প্রেরণা যোগাতে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, কথা সাহিত্যিক রফিকুর রশীদ এবং আলোকিত নারী কল্যান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা-সভাপতি শারমিন সেলিম তুলি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কল্পরেখার সভাপতি মীর বরকত। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কল্পরেখার সাধারণ সম্পাদক তামান্না তিথি।

বাঙালি সংস্কৃতির আলোকে পরিচালিত কল্পরেখার শিশু কিশোরদের পরিবশেনায় মুগ্ধ অতিথিরা বলেন, আলোকিত ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে বই পড়া আর সংস্কৃতি চর্চার বিকল্প নেই। তথ্যপ্রযুক্তির এই যুগে হারিয়ে যেতে বসেছে বাঙালির গল্পের ঝুলি। গল্প বলা আর আবৃত্তির মধ্য দিয়ে শিশু কিশোরদের ভেতরে গড়ে দিতে হবে বাংলা সাহিত্য ও সংস্কৃতির ভিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App