×

আন্তর্জাতিক

সপ্তাহ ব্যবধানে ফের হাসপাতালে ভর্তি লালকৃষ্ণ আদভানি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৯:২৮ এএম

সপ্তাহ ব্যবধানে ফের হাসপাতালে ভর্তি লালকৃষ্ণ আদভানি

লালকৃষ্ণ আদভানিকে আবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছবি : সংগৃহীত

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রবীণ ও বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আদভানিকে আবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (৪ জুলাই) রাতে এক সপ্তাহের ব্যবধানে তাকে দিল্লির অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

গত বুধবার রাতে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাতেই তাকে ভারতের রাজধানী নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (এআইআইএমএস) ভর্তি করা হয়। চিকিৎসকরা প্রাথমিকভাবে বলতে পারেননি তার শরীরে কি ধরনের সমস্যা ছিল। তবে পরের দিন তার অবস্থার উন্নতি ঘটে। তখন তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়। ছাড়পত্র পাওয়ার একদিন পরই আবার হাসপাতালে ভর্তি করা হয়েছে এই নেতাকে। জানা গেছে, ৯৬ বছর বয়সি ভারতের প্রবীণ এই নেতা বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছেন।

আরো পড়ুন : মর্গের লাশের সারি দেখে হার্ট অ্যাটাকে পুলিশের মৃত্যু

দিল্লির অ্যাপোলো হাসপাতাল জানান, বুধবার রাত ৯টা নাগাদ আদভানিকে ভর্তি করা হয়েছে। ড. বিনীত সুরির চিকিৎসাধীন রয়েছেন প্রবীণ এ বিজেপি নেতা। নিউরোলজি বা স্নায়ু বিষয়ক বিভাগে ভর্তি করা হয়েছে তাকে। তবে ঠিক কী ধরনের অসুস্থতায় ভুগছেন তিনি, সেই নিয়ে হাসপাতাল সূত্রে কিছুই জানানো হয়নি। 

লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পরে আদভানীর বাসভবনে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে চলতি বছরের শুরু থেকেই বেশ অসুস্থ ছিলেন আদভানি। তার শারীরিক অবস্থার কথা ভেবেই বাসভবনে গিয়ে তার হাতে ভারতরত্ন সম্মান তুলে দেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু-সহ অন্যরা। 

১৯২৭ সালের ৮ নভেম্বর করাচিতে (বর্তমান পাকিস্তান) জন্মগ্রহণ করেন লালকৃষ্ণ আদভানি। ১৯৪২ সালে তিনি স্বয়ংসেবক হিসাবে আরএসএস-এ যোগদান করেন। একাধিক দফায় বিজেপির সভাপতি ছিলেন প্রবীণ এই নেতা। ১৯৮৬ সাল থেকে ১৯৯০ সাল, ১৯৯৩ থেকে ১৯৯৮ সাল, ২০০৪ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিজেপি সভাপতি ছিলেন তিনি। পাশাপাশি তিনি ১৯৯৯ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী এবং ২০০২ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত দেশটির উপ-প্রধানমন্ত্রী ছিলেন। অযোধ্যায় রাম জন্মভূমি আন্দোলনেরও অন্যতম মুখ ছিলেন আদভানি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App