×

আন্তর্জাতিক

জিপের সামনে গুলিবিদ্ধ ফিলিস্তিনি, ইসরায়েলি বর্বরতার ভিডিও ভাইরাল

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ০৯:২১ এএম

জিপের সামনে গুলিবিদ্ধ ফিলিস্তিনি, ইসরায়েলি বর্বরতার ভিডিও ভাইরাল

ছবি: সংগৃহীত

ইসরায়েলি সেনাবাহিনীর জিপের বনেটের ওপর রক্তাক্ত এক ফিলিস্তিনিকে বেঁধে নিয়ে যাওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ওই ভিডিও নিয়ে মুখ খুলেছে ইসরায়েলের সেনাবাহিনী। ওই ভিডিওতে ইসরায়েলের সামরিক বাহিনীর চলন্ত জিপের বনেটের ওপর আহত এক ব্যক্তিকে দেখা গেছে। তাকে রক্তাক্ত অবস্থায় বেঁধে রাখা হয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) ভাইরাল হওয়া এই ভিডিওটির বিষয়ে বিবৃতি দিয়েছে। তারা বলছে, পশ্চিম তীরের জেনিন শহরে ইসরায়েলি সেনা অভিযান চলাকালে এ ঘটনা ঘটে। ওই ফিলিস্তিনি অভিযান চলাকালে গুলি বিনিময়ের সময় আহত হন। তিনি সন্দেহভাজন ছিলেন। ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, আহত ফিলিস্তিনিকে এভাবে গাড়ির সামনে বেঁধে রেখে তাদের সেনারা প্রটোকল ভেঙেছে।  

আহত ফিলিস্তিনি ব্যক্তির পরিবার বলেছে, তারা একটি অ্যাম্বুলেন্স খুঁজছিলেন। এসময় সেনাবাহিনী তাঁকে ধরে জিপের বনেটের (ইঞ্জিনের ওপরের অংশ) ওপর বেঁধে রাখে। এরপর গাড়িটি চালিয়ে চলে যায়। আহত ওই ফিলিস্তিনিকে চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টে পাঠানো হয়েছে। এ ঘটনার তদন্ত করা হবে বলেছে আইডিএফ।

প্রত্যক্ষদর্শীরা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছে, ওই ব্যক্তি স্থানীয় লোক। তার নাম মুজাহেদ আজমি। আইডিএফের বিবৃতিতে বলা হয়েছে, শনিবার সকালে ওয়াদি বারকিন এলাকায় সন্দেহভাজনদের ধরতে সন্ত্রাসবিরোধী অভিযান চালায় ইসরায়েলের সেনারা। অভিযান চলাকালে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।  ইসরায়েলি সেনারাও পাল্টা গুলি চালায়। এসময় একজন সন্দেহভাজন আহত হন। প্রটোকল ভেঙে তাঁকে গাড়ির সামনে বেঁধে নিয়ে যায় ইসরায়েলি সেনারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App