×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

আন্তর্জাতিক

রাজ্য কংগ্রেস সভাপতির পদ ছাড়েননি অধীর চৌধুরী

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১০:৪০ এএম

রাজ্য কংগ্রেস সভাপতির পদ ছাড়েননি অধীর চৌধুরী

অধীর রঞ্জন চৌধুরী। ছবি : সংগৃহীত

ভারতে লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের বহরমপুর কেন্দ্র থেকে পরাজিত হয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য কংগ্রেসের সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। এরপর থেকেই তার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে নানা জল্পনা শুরু হয়েছে। রাজ্য কংগ্রেসের সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন বলে দেশটির কয়েকটি সংবাদমাধ্যম সংবাদ প্রকাশ করেছে।

শুক্রবার (২১ জুন) দুপুরে কলকাতায় মৌলালি যুব কেন্দ্রে রাজ্য কংগ্রেসের বর্ধিত সভা চলাকালীন তার পদত্যাগের খবর পাওয়া যায়। ওইদিন সন্ধ্যায় কংগ্রেসের হাই কমান্ড বরাবর অব্যাহতিপত্র জমা দিয়েছেন বলেও কয়েকটি সংবাদমাধ্যম প্রকাশ করে।

তবে বিষয়টি জানতে পেরে রাজ্য কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায় সংবাদ মাধ্যমকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানান, কয়েকটি সংবাদ মাধ্যম কিছু ভুল খবর পরিবেশন করা হয়েছে, সেটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। শুক্রবারের বর্ধিত সভায় অধীর রঞ্জন চৌধুরীর পদত্যাগের কোনো সত্যতা নেই।

আরো পড়ুন : ধর্ম অবমাননার অভিযোগে পর্যটককে পিটিয়ে হত্যা

পরে অধীর চৌধুরী একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে জানান, তিনিই প্রদেশ কংগ্রেস সভাপতি রয়েছেন। তিনি প্রদেশ কংগ্রেসের সভাপতি পদ থেকে পদত্যাগ করেননি।

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা অধীর রঞ্জন চৌধুরী জেলার বহরমপুর আসন থেকে এ পর্যন্ত ৫ বার এমপি নির্বাচিত হয়েছেন। গত মেয়াদের লোকসভায় বিরোধী নেতা ছিলেন তিনি।

এছাড়া সদ্য শেষ হওয়া নির্বাচনে পশ্চিমবঙ্গে কংগ্রেসের নেতৃত্বাধীন রাজনৈতিক জোট ইনডিয়ার প্রধান মুখপাত্রও ছিলেন অধীর। তবে এবারের নির্বাচনে জিততে পারেননি তিনি, প্রতিদ্বন্দ্বী তৃণমূল প্রার্থী এবং ভারতের সাবেক ক্রিকেট তারকা ইউসুফ পাঠানের কাছে পরাজিত হয়েছেন।

গত বৃহস্পতিবার কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা এবং ভারতের সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিন্দাম্বরম কলকাতায় এসে পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেছেন, তার সঙ্গে প্রায় ৪০ মিনিট বৈঠকও করেছেন; তবে অধীর চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেননি।

সূত্র : আনন্দবাজার

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App