×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

আন্তর্জাতিক

দুই দিনের সফরে উত্তর কোরিয়া যাচ্ছেন পুতিন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০২৪, ০৮:২১ এএম

দুই দিনের সফরে উত্তর কোরিয়া যাচ্ছেন পুতিন

দুই দিনের সফরে উত্তর কোরিয়া যাচ্ছেন পুতিন। ছবি: সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মঙ্গলবার (১৮ জুন) ২ দিনের সফরে উত্তর কোরিয়া যাচ্ছেন বলে জানিয়েছে ক্রেমলিন। দুই দশকেরও বেশি সময় পর উত্তর কোরিয়ায় রাশিয়ার কোনো প্রেসিডেন্টের এটিই প্রথম সফর। খবর বিবিসির

পুতিন সর্বশেষ ২০০০ সালে রাশিয়ার প্রেসিডেন্ট হিসাবে তার যাত্রা শুরুর দিকে উত্তর কোরিয়ায় সফর করেছিলেন। তখন উত্তর কোরিয়ার ক্ষমতায় ছিলেন কিম জং ইল; যিনি দেশটির বতর্মান নেতা কিম জং-উনের বাবা।

পুতিনের আসন্ন এই সফরে উত্তর কোরিয়ার সঙ্গে রাশিয়ার সম্পর্ক আরো মজবুত হবে বলেই মনে করছেন বিশ্লেষকরা। পশ্চিমারা এই সফরের দিকে বিশেষভাবে নজর রাখছে।

পুতিন উত্তর কোরিয়া সফর করতে পারেন বলে আগে থেকেই ছিল জল্পনা-কল্পনা। অবশেষে ক্রেমলিনের পক্ষ থেকে সোমবার (১৭ জুন) এটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়েছে। এছাড়া স্যাটেলাইটে তোলা ছবিতে দেখা গেছে, পিয়ংইয়ং এরই মধ্যে রাশিয়ার প্রেসিডেন্টকে স্বাগত জানাতে প্রস্তুতি শুরু করেছে।

আরো পড়ুন: চলতি মাসেই পুতিন-কিম বৈঠকের সম্ভাবনা, যুক্তরাষ্ট্রের নজরদারি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App