×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

আন্তর্জাতিক

কঙ্গোতে নৌকাডুবি, ৮০ জনের বেশি নিহত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০৮:৫২ এএম

কঙ্গোতে নৌকাডুবি, ৮০ জনের বেশি নিহত

ছবি: এএফপি

আফ্রিকার কঙ্গো প্রজাতন্ত্রের মাই-এনডোম্বে প্রদেশে নৌকাডুবির ঘটনায় ৮০ জনের বেশি নিহত হয়েছেন। নৌকাডুবির ঘটনাটি তদন্তের আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ফেলিক্স শিসেকেদি।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে রয়টার্স। বুধবার (১২ জুন) প্রদেশের মুশি শহর থেকে ৭০ কিলোমিটার (৪৪ মাইল) দূরে কোয়া নদীতে এই ঘটনা ঘটে। 

এক এক্স বার্তায় প্রেসিডেন্টের কার্যালয় বলেছে, গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট এই দুর্ভাগ্যজনক ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে যাতে ভবিষ্যতে এই ধরনের বিপর্যয় আবার না ঘটে তিনি সেই বিষয়ে পদক্ষেপ নেয়ার পরামর্শ দিয়েছেন।

প্রেসিডেন্টের কার্যালয়ের বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয়ভাবে তৈরি করা নৌকাটি সোমবার (১০ জুন) গভীর রাতে মাই-এনডোম্বে প্রদেশে ডুবে যায়। কোয়া নদীতে ডুবে যাওয়ার সময় নৌকাটিতে শতাধিক যাত্রী ছিলেন।

উল্লেখ্য, কঙ্গোর নৌপথে প্রায় এই ধরনের প্রাণঘাতী নৌকাডুবির ঘটনা ঘটে। দেশটির নৌপথে চলাচলকারী যানবাহনে সবসময়ই ধারণ ক্ষমতার বেশি যাত্রী পরিবহন করা হয়।

আরো পড়ুন:

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App