×

আন্তর্জাতিক

মোদি শপথের আগেই ইলন মাস্কের ভারতে বিনিয়োগের বার্তা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ১১:২৯ এএম

মোদি শপথের আগেই ইলন মাস্কের ভারতে বিনিয়োগের বার্তা

ছবি: সংগৃহীত

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে অভিনব ফল করেছে বিরোধীরা। সমানে সমানে টক্কর দিয়েছে মোদি সরকারকে। যদিও তৃতীয়বারের জন্য সরকার গঠন এবং নরেন্দ্র মোদির প্রধানমন্ত্রী হওয়া আটকে নেই। বিরোধীদের সঙ্গে ব্যবধান কমে এলেও আবার সরকার গড়ছে এনডিএ। 

এবার জানা গেল নরেন্দ্র মোদিদের এই জয়ে নাকি বিশ্বমহলে উচ্ছ্বসিত শিল্পপতিরা। এমনই এক শিল্পপতি ইলন মাস্ক মোদির জয়ের পর বার্তা দিলেন ভারতে বিনিয়োগের। তিনি জানান, ভারতে বিনিয়োগের জন্য তিনি মুখিয়ে রয়েছেন। তাকে ধন্যবাদ জানিয়ে দেশের যুবশক্তির কথাও তুলে ধরেছেন নরেন্দ্র মোদি।

সূত্রের খবর, এই বছর শেষের দিকে ভারত সফরে আসবেন ইলন মাস্ক। নিশ্চিতভাবে সেই সময় মোদির সঙ্গে তার বৈঠক হবে।

আরো পড়ুন: আবারো কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপারসন হলেন সোনিয়া গান্ধী

রবিবার (৯ জুন) সন্ধ্যায় তৃতীয়বারের জন্য ভারতের প্রধানমন্ত্রী পদে মোদির শপথের আগেই ইলন মাস্কের মতো ব্যক্তিত্বের থেকে এমন বার্তা নিঃসন্দেহে দেশের অর্থনৈতিক মহলকে অনেক বেশি চাঙ্গা করবে। এক্স হ্যান্ডেলে মাস্ক লিখেছেন, ‘বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশে আবার নির্বাচনে জয়ী হওয়ার জন্য নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা। আগামী দিনে আমার কোম্পানি ভারতে কাজ করতে মুখিয়ে আছে।’ তিনি যে দেশে বিনিয়োগ করতে আগ্রহী তাও স্পষ্টভাবে বুঝিয়েছেন।

মাস্ককে ধন্যবাদ জানিয়ে তার বার্তার প্রেক্ষিতে নরেন্দ্র মোদি লিখেছেন, ‘আপনার শুভেচ্ছাবার্তা পেয়ে আপ্লুত। দক্ষ যুবশক্তি, সরকারের নীতি আর স্থায়ী গণতান্ত্রিক পরিবেশ সমস্ত উদ্যোগপতিদের দেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ দিতে তৈরি।’

প্রসঙ্গত, গত বছর জুন মাসে নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছিল ইলন মাস্ক। তখন তিনি নিজেই জানিয়েছিলেন টেসলা, স্টারলিঙ্ক ভারতে ব্যবসা শুরু করতে চায়। চলতি বছরই এপ্রিল মাসে ইলনের ভারতে আসার কথা থাকলেও সেই সময় টেসলা নিয়ে কিছু বিতর্ক থাকায় তিনি আসেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App