×

আন্তর্জাতিক

মোদির শপথ অনুষ্ঠান পেছাচ্ছে

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ০৫:০৫ পিএম

মোদির শপথ অনুষ্ঠান পেছাচ্ছে

ছবি: সংগৃহীত

টানা তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। লোকসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে সরকার গঠন করতে যাচ্ছেন বর্ষীয়ান এই নেতা। দায়িত্ব নিতে শনিবার (৮ জুন) তার শপথ নেয়ার কথা থাকলেও এই শপথ গ্রহণ অনুষ্ঠান পিছিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (৬ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, ৮ জুনের (শনিবার) বদলে মোদি পরেরদিন ৯ জুন (রবিবার) সন্ধ্যায় তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন।

বুধবার (৫ মে) নরেন্দ্র মোদিকে বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ-এর প্রধান হিসেবে নির্বাচিত করা হয়। যার মাধ্যমে মোদির প্রধানমন্ত্রী হওয়ার পথ সুগম হয়। আগামী রবিবার যখন মোদি প্রধানমন্ত্রী হিসেবে আবারো শপথ নেবেন তখন তিনি জওহরলাল নেহরুর পর দ্বিতীয় ভারতীয় হিসেবে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ার অন্যান্য কীর্তি গড়বেন।

আরো পড়ুন: মোদিকে শুভেচ্ছা বার্তায় যা বললেন বাইডেন-পুতিন

মোদির এ শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি দেশের প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিংহে ইতোমধ্যে নিশ্চিত করেছেন তারা মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন।

এদিকে ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বার্তায় বৃহস্পতিবার বিকেলে জানানো হয়েছে, নরেন্দ্র মোদির শপথ পিছিয়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরও একদিন পেছাচ্ছে। তিনি দিল্লির উদ্দেশে ৮ জুন রওনা করবেন। শপথ হবে ৯ জুন। শেখ হাসিনা দেশে ফিরবেন ১০ জুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App