×

আন্তর্জাতিক

এনডিএ’র সঙ্গে লড়াই জোরালো হচ্ছে ইন্ডিয়ার, যারা জিতছে জানা যাবে যখন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০২৪, ০৩:০০ পিএম

এনডিএ’র সঙ্গে লড়াই জোরালো হচ্ছে ইন্ডিয়ার, যারা জিতছে জানা যাবে যখন

সময় যত গড়াচ্ছে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ জোটের সঙ্গে লড়াই জোরালো হচ্ছে কংগ্রেস ও তাদের জোট ইন্ডিয়ার। ফাইল ছবি

বুথফেরত জরিপে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ’কে যোজন যোজন এগিয়ে রাখা হয়েছিল। তবে পোস্টাল ব্যালট ও ইভিএমের ফলাফলে ভিন্নতা দেখা যাচ্ছে। এনডিএ’র সঙ্গে লড়াই জোরালো হচ্ছে কংগ্রেস ও তাদের জোট ইন্ডিয়ার।

এনডিটিভির গণনা অনুযায়ী, এখন পর্যন্ত ২৯০টি আসনে এগিয়ে আছে এনডিএ জোট। আর ইন্ডিয়া জোট এগিয়ে ২৩০টি আসনে। অন্যান্যরা এগিয়ে ২৩টি আসনে।

গত ১৯ এপ্রিল শুরু হয় ভারতের লোকসভা নির্বাচন। মোট ৭ দফার ভোটগ্রহণ শেষ হয় ১ জুন। মঙ্গলবার (৪ জুন) ৮টা থেকে দেশজুড়ে একযোগে কয়েক হাজার কেন্দ্রে শুরু হয় ভোট গণনা। প্রথমে পোস্টাল ব্যালট, পরে ইভিএমের গণনা শুরু হয়। এরপর রাউন্ড যত এগিয়েছে এনডিএ ও ইন্ডিয়ার প্রতিদ্বন্দ্বিতা তত তীব্র হচ্ছে।

কেন্দ্রগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে কড়া পাহারার ব্যবস্থা করা হয়েছে। সবধরনের বিশৃঙ্খলা এড়াতে সোমবার (৩ জুন) রাত থেকেই সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। যেসব এলাকায় কেন্দ্র রয়েছে সেটার আশপাশে পুলিশ ও আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে।

ফলাফল কোন দিকে যাচ্ছে ভারতীয় সময় দুপুরের পর থেকে তা অনেকটা স্পষ্ট হয়ে উঠবে বলে ধারণা করা হচ্ছে। তবে কয়েকটি আসনে ভোটের ফল আসতে দেরি হতে পারে। এমনকি বুধবার (৫ জুন) পর্যন্ত তা গড়াতে পারে।

উত্তরপ্রদেশের বারানসিতে মোদি এগিয়ে রয়েছেন। রায়বেরেলি ও ওয়েনাড আসনে এগিয়ে আছেন রাহুল। গুজরাট রাজ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বড় ব্যবধানে এগিয়ে আছেন। আসনটিতে কংগ্রেসের প্রার্থী সোনাল প্যাটেল।

পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস প্রার্থী অভিনেতা দেব, অভিনেত্রী শতাব্দী রায় ও সায়নী ঘোষ এগিয়ে আছেন। তবে ‘দিদি নম্বর ১’-খ্যাত রচনা ব্যানার্জি পিছিয়ে আছেন। তৃণমূলেরই প্রার্থী জুন মালিয়া পিছিয়ে রয়েছেন। এগিয়ে বিজেপির তারকা প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App