×

আন্তর্জাতিক

ওয়াশিংটন পোস্ট থেকে পদত্যাগ করলেন শালি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ০২:৫৭ পিএম

 ওয়াশিংটন পোস্ট থেকে পদত্যাগ করলেন শালি

ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছেন শালি বাজবি। ছবি সংগৃহীত

ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছেন শালি বাজবি। রোববার (২ জুন) যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। 

২০২১ সাল থেকে ওয়াশিংটন পোস্টের সঙ্গে জড়িত ছিলেন শালি। করোনা মহামারির সময় বার্তাকক্ষে নেতৃত্ব দিয়েছেন। এসময়ে সাংবাদিকতা সেবার বিস্তার ঘটিয়েছেন। জলবায়ু ও মানব কল্যাণে দারুণ পেশাদারিত্ব দেখিয়েছেন তিনি।

শালির নেতৃত্বে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পুরস্কার জিতেছে ওয়াশিংটন পোস্ট। সম্প্রতি জাতীয় রিপোর্টিংয়ের জন্য সাংবাদিকতার সবচেয়ে মর্যাদাকর পুলিৎজার প্রাইজ পেয়েছে মার্কিন শীর্ষস্থানীয় গণমাধ্যমটি।

ওয়াশিংটন পোস্টে শালির স্থানে বসতে যাচ্ছেন ম্যাট মুরে। ওয়াল স্ট্রিট জার্নালের (ডব্লিউএসজে) সাবেক এডিটন ইন চিফ তিনি। ২০২৪ সালের নভেম্বরে ইউএস প্রেসিডেন্ট নির্বাচন পর্যন্ত গুরুদায়িত্ব সামলাবেন মুরে।  

পাশাপাশি ওয়াশিংটন পোস্টে এডিটরের নতুন ভূমিকা পালন করবেন রবার্ট উইন্নেট। দ্য ট্রেলিগ্রাফ মিডিয়া গ্রুপের ডেপুটি এডিটর তিনি। পররাষ্ট্রসহ রাজনীতি, অনুসন্ধান, ব্যবসা, প্রযুক্তি, খেলাধুলা ও ফিচার বিষয়ক রিপোর্টিং দেখভাল করবেন রবার্ট।

একই দিনে নতুন বিভাগ খুলেছে ওয়াশিংটন পোস্ট। সেখানে সোশ্যাল মিডিয়া জার্নালিজম চর্চা হবে। কোটি কোটি আমেরিকানের কাছে মুহূর্তের খবর পৌঁছে দিতে এই উদ্যোগ নেয়া হয়েছে।

ওয়াশিংট পোস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও প্রকাশক উইলিয়াম লুইস বলেন, শালি একজন অবিশ্বাস্য নেতা। অসাধারণ মেধাবী গণমাধ্যম নির্বাহী। আমরা তাকে নিশ্চিত মিস করবো। তার ভবিষ্যতের জন্য শুভকামনা রইলো।

ইতোমধ্যে চাউর হয়েছে, স্বনামধন্য সংবাদপত্র প্রতিষ্ঠানে অভ্যন্তরীণভাবে টানাপোড়েনের মধ্যে ছিলেন শালি। তার তিন বছরের মেয়াদে ওয়াশিংটন পোস্ট অনেক পাঠক হারিয়েছে।

মূলত, এ কারণেই তাকে চাকরি ছাড়তে চাপ দেয়া হয়।আবার অনেকে বলছেন, সামনে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর প্রেসিডেন্ট নির্বাচনে। এতে ভিন্ন ভূমিকা পালনের জন্য সবকিছু ঢেলে সাজাচ্ছে ওয়াশিংটন পোস্ট। যার কোপ পড়েছে শালির ওপর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App