×

আন্তর্জাতিক

বিজেপিকে সমর্থনের পর খালাস পেলেন বিতর্কিত ধর্মগুরু রাম-রহিম সিং

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০২৪, ১২:১৬ পিএম

বিজেপিকে সমর্থনের পর খালাস পেলেন বিতর্কিত ধর্মগুরু রাম-রহিম সিং

বিজেপিকে সমর্থনের পর খালাস পেলেন বিতর্কিত ধর্মগুরু রাম-রহিম সিং। ছবি: সংগৃহীত

ডেরা সাচ্চা সৌদার প্রধান গুরমিত রাম–রহিম সিংকে ধর্ষণের একটি মামলায় দোষী সাব্যস্ত করে আদালত ২০ বছরের কারাদণ্ড দেন। তবে বিজেপিকে সমর্থনের মাত্র ৪ দিনের মাথায় খুনের মামলা থেকে তাকে খালাস দেয়া হয়। এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি ও এবিপি নিউজ এ তথ্য জানায়।

প্রতিবেদনটিতে বলা হয়, স্থানীয় সময় মঙ্গলবার এই ধর্মগুরুকে খুনের একটি মামলা থেকে খালাস দেয় পাঞ্জাব ও হরিয়ানার হাইকোর্ট। কিছুদিন আগেই গুরমিত রাম–রহিম হরিয়ানায় লোকসভা নির্বাচনে বিজেপির পক্ষে কাজ করার ঘোষণা দেন।

পালিত কন্যা হানিপ্রীত ইনসানের সঙ্গে রাম-রহিম ইনসান। ছবি: সংগৃহীত

এর আগে শুক্রবার, নির্বাচনী প্রচার শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ডেরা থেকে ভোটের দায়িত্ব পালনে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। হরিয়ানার ১০টি নির্বাচনী এলাকা আম্বালা, কুরুক্ষেত্র, সিরসা, হিসার, কর্নাল, সোনিপাত, রোহতক, ভিওয়ানি–মহেন্দ্রগড়, গুড়গাঁও ও ফরিদাবাদে ২৫ মে শনিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

২০১৭ সালে, গুরমিত রাম–রহিম সিংকে হরিয়ানার পঞ্চকুলাতে একটি বিশেষ সিবিআই আদালত দুই নারীকে ধর্ষণের জন্য দোষী সাব্যস্ত করা হয়। মামলা চলাকালে তিনি নিজেকে নপুংসক দাবি করলেও আদালত তা আমলে নেয়নি।

আরো পড়ুন: জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্তে যা বলছে দেশটির সুপ্রিমকোর্ট

গত ৪ বছরে কমপক্ষে ৯ বার প্যারোলে মুক্তি পেয়েছেন এই বিতর্কিত ধর্মগুরু। এর মধ্যে সর্বশেষটি ছিল চলতি বছরের জানুয়ারি মাসে, এ সময় তিনি ৫০ দিন প্যারোলে মুক্ত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App