×

আন্তর্জাতিক

গভীর রাতে শিশু হাসপাতালে আগুন, ৭ নবজাতকের মৃত্যু

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৬ মে ২০২৪, ০৯:১৬ এএম

গভীর রাতে শিশু হাসপাতালে আগুন, ৭ নবজাতকের মৃত্যু

ছবি: সংগৃহীত

ভারতের দিল্লিতে একটি শিশু হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ৭ নবজাতক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো বেশ কয়েকজন শিশু।

গভীর রাতে দিল্লির ওই হাসপাতালে ভয়াবহ ওই অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনা ঘটে। রবিবার (২৬ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার গভীর রাতে দিল্লির একটি শিশু হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত সাত নবজাতকের মৃত্যু হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

দিল্লি ফায়ার সার্ভিস জানিয়েছে, তারা পূর্ব দিল্লির বিবেক বিহার এলাকায় একটি বেবি কেয়ার সেন্টারে অগ্নিকাণ্ডের বিষয়ে শনিবার গভীর রাত ১১টা ৩২ মিনিটে কল পায়। পরে আগুন নিয়ন্ত্রণে ১৬ টির মতো ফায়ার টেন্ডার ঘটনাস্থলে পৌঁছায়।

কর্মকর্তারা জানিয়েছেন, ভবন থেকে ১২ নবজাতককে উদ্ধার করা হলেও হাসপাতালে চিকিৎসাধীন থাকা সাত শিশু মারা যায়। আরো পাঁচ শিশু বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অবশ্য আগুন লাগার কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে পৃথক ঘটনায় শনিবার রাতে দিল্লির শাহদারা এলাকায় একটি আবাসিক ভবনে আগুন লেগেছে। তথ্য পাওয়ার পর ফায়ার ব্রিগেডের পাঁচটি গাড়ি ঘটনাস্থলে ছুটে যায় এবং ১৩ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে একজন কর্মকর্তা জানিয়েছেন।

এর আগে শনিবার গুজরাটের রাজকোটের একটি গেমিং জোনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ শিশুসহ ২৭ জন মারা যায়।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App