×

আন্তর্জাতিক

ওসামা বিন লাদেনের নামে বিয়ার, অর্ডারের চাপে ওয়েবসাইটই বন্ধ!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০২৪, ০৭:৪৫ পিএম

ওসামা বিন লাদেনের নামে বিয়ার, অর্ডারের চাপে ওয়েবসাইটই বন্ধ!

লাদেনের নামে ‘ওসামা বিন লেগার’ বিয়ার। ছবি: সংগৃহীত

সম্প্রতি আল কায়েদার সাবেক নেতা ওসামা বিন লাদেনের নামে বিয়ার বাজারে আনে ইংল্যান্ডের মিশেল ব্রিউয়িং কোম্পানি। বিন লাদেনের নামে পণ্যটি বাজারে আসতে না আসতেই সামাজিক যোগাযোগমাধ্যমে হুলস্থূল পরিস্থিতি তৈরি হয় । ভোক্তাদের মধ্যে তুমুল সাড়া ফেলতেও সক্ষম হয়েছে পণ্যটি। বিয়ারটির নাম ‘ওসামা বিন লেগার’। প্রতিষ্ঠানটির মালিক লুক ও ক্যাথেরিন মিশেল দম্পতি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতেই প্রথম চালান পুরোপুরি বিক্রি হয়ে যায়। আসতে থাকে আরো অর্ডার। অর্ডারের চাপে কোম্পানির কর্মীরা বাধ্য হন ওয়েবসাইট সাময়িক বন্ধ রাখতে। ক্রমাগত কলের চাপে খুলে রাখেন ল্যান্ডফোন সংযোগও।

এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, লিঙ্কনশায়ার শহরের কোম্পানিটি কেবল লাদেনের নামেই নয়, বিয়ার বানিয়েছে কিম জং উন আর পুতিনের নামেও। তবে মদের নামগুলোতে সরাসরি এই নেতাদের নাম ব্যবহার করা হয়নি, কিছুটা পরিবর্তন করা হয়েছে।

মিশেল ব্রিউয়িংয়ের অন্যতম কর্ণধার লুক মিশেল বলেন, “স্বৈরশাসকদের নামানুসারে বিয়ারের চটকদার নামকরণ করা হয়েছে।” 

বিভিন্ন স্বৈরশাসকদের নামানুসারে বিয়ার। ছবি: সংগৃহীত

লুক বলেন, “গত কয়েকদিন ধরে ঘুম থেকে উঠলেই হাজার হাজার অর্ডার নোটিফিকেশন পাচ্ছি আমরা।” তার স্ত্রী ক্যাথেরিন বলেন, “এলাহি কারবার! গত ৪৮ ঘণ্টায় ফোনটা বিশ্রামের সুযোগ পায়নি।” লুকের কথায়, “নামগুলো দেখলেই সবাই হাসে।”

তার স্ত্রীর কথায়, “এখন পর্যন্ত নামগুলো নিয়ে কেউ আপত্তি জানায়নি। তবে কেউ না কেউ নিশ্চিত আপত্তি জানাবে।” এই নামকরণে কেউ কেউ রুষ্ট হতে পারে বলেও শঙ্কা তার।

ওসামা বিন ল্যাগার নামে বিয়ারটির প্রতি ব্যারেল বিক্রির আয় থেকে ১০ পাউন্ড তারা দান করেন ৯/১১ সন্ত্রাসী হামলায় ভুক্তভোগীদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App