×

আন্তর্জাতিক

প্রেসিডেন্টের মৃত্যুতে ইরানের সর্বোচ্চ শিয়া ধর্মীয় নেতার শোক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৬:৩২ পিএম

প্রেসিডেন্টের মৃত্যুতে ইরানের সর্বোচ্চ শিয়া ধর্মীয় নেতার শোক

ইরানের শিয়া ধর্মীয় সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ সৈয়দ আলী আস-সিস্তানি। ছবি: সংগৃহীত

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে শোকবার্তা পাঠিয়েছেন ইরানের শিয়া ধর্মীয় সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ সৈয়দ আলী আস-সিস্তানি। জাতীর উদ্দেশ্যে পাঠানো ওই শোকবার্তায় সিস্তানি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট ও তার  সফর সঙ্গীদের মৃত্যুতে গভীর দুঃখ প্রকাশ করেন।

শোক বার্তায়, আয়াতুল্লাহ সিস্তানি এই বেদনাদায়ক ক্ষতির জন্য ইরানের নাগরিক এবং ইসলামী প্রজাতন্ত্রের সকল কর্মকর্তাদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন এবং নিহত সকলের আপনজনদের জন্য এবং বেঁচে যাওয়া ও শোকসন্তপ্ত পরিবারের জন্য মহান আল্লাহর কাছে ধৈর্য ও বিশাল পুরষ্কারের জন্য রহমত ও ঐশ্বরিক অনুগ্রহ প্রার্থনা করেন। 

উল্লেখ্য রবিবার (১৯ মে) ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি আজারবাইজান- ইরান সীমান্তে কিজ কালাসি বাঁধ উদ্বোধনের অনুষ্ঠান যান। সেখান থেকে ফেরার পথে ওউজি গ্রাম ও পীর দাউদ গ্রামের মধ্যবর্তী দিজামার বনাঞ্চলে প্রেসিডেন্ট রাইসি ও তার সফরসঙ্গীদের বহনকারী যুক্তরাষ্ট্রের তৈরি বেল-২১২ মডেলের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

'তাবরিজ শোধনাগার আপগ্রেড প্রকল্প' উদ্বোধন শেষে ফেরার পথে হেলিকপ্টারটিতে আরো ছিলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান, আয়াতুল্লাহ আলী খোমেনির প্রতিনিধি ও তাবরিজের ইমাম সৈয়দ মোহাম্মদ আলি আলে হাশেম, পূর্ব আজারবাইজানের গভর্নর মালিক রাহমাতি, প্রেসিডেন্ট প্রোটেকশন ইউনিটের কমান্ডার সরদার সৈয়েদ মেহদি মৌসভি এবং নিরাপত্তারক্ষী ও ক্রু।

টাইমলাইন: ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App