×

আন্তর্জাতিক

রাইসির দুর্ঘটনার খবরে উচ্ছ্বাস মার্কিন কংগ্রেসম্যানের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০২৪, ১০:২৮ এএম

রাইসির দুর্ঘটনার খবরে উচ্ছ্বাস মার্কিন কংগ্রেসম্যানের

ছবি: সংগৃহীত

হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির (আইআরসিএস) প্রেসিডেন্ট পীর-হোসেন কোলিভান্দ জানিয়েছে, রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ পুড়ে গেছে।

এমনকি সেখানে কারো ‘বেঁচে থাকার বা জীবিত থাকার কোনো চিহ্ন’ নেই বলেও জানানো হয়েছে। এমন খবরকে স্বাগত জানিয়ে ‘উচ্ছ্বাস’ প্রকাশ করে যুক্তরাষ্ট্রের রিপাবলিকান কংগ্রেসম্যান রিক স্কট বলেছেন, ‘রাইসি মারা গেলে বিশ্ব এখন নিরাপদ’ জায়গা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, রিক স্কট সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে রাইসি সম্পর্কে লিখেছেন, ‘তাকে ভালোবাসা বা সম্মান করা হয়নি এবং কেউ তাকে মিস করবে না। 

যদি তিনি চলে যান, আমি সত্যিই আশা করি ইরানি জনগণ তাদের দেশকে খুনি স্বৈরশাসকদের হাত থেকে ফিরিয়ে নেয়ার সুযোগ পাবে।’তার মন্তব্য মধ্যপ্রাচ্যের অনেক মার্কিন মিত্রসহ রাইসির নিরাপত্তার জন্য উদ্বেগ প্রকাশ করে এমন অসংখ্য বিদেশি কর্মকর্তা এবং দেশগুলোর সঙ্গে সম্পূর্ণ বিপরীতে দাঁড়িয়েছে।

এর আগে রবিবার একটি বাঁধ উদ্বোধন করে ইরানি প্রদেশ পূর্ব আজারবাইজানের তারবিজে যাচ্ছিলেন প্রেসিডেন্ট রাইসি। এসময় তার সঙ্গে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা ছিলেন। তারবিজে ফেরার পথেই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

টাইমলাইন: ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App