×

আন্তর্জাতিক

সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, বেঁচে নেই কেউই

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৯:৩১ এএম

সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, বেঁচে নেই কেউই

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটির ধ্বংসাবশেষের সন্ধান মিলেছে। উদ্ধার ও অনুসন্ধান দল প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির বিধ্বস্ত হেলিকপ্টারটিকে শনাক্ত করেছে। 

তবে রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ পুড়ে গেছে বলে খবর পাওয়া যাচ্ছে। এমনকি সেখানে কারো ‘বেঁচে থাকার বা জীবিত থাকার কোনো চিহ্ন’ নেই বলেও জানানো হয়েছে। 

সোমবার ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির (আইআরসিএস) প্রেসিডেন্ট পীর-হোসেন কোলিভান্দ এ তথ্য জানিয়েছে।

ইরনার খবরে বলা হয়, পীর-হোসেন কোলিভান্দ সোমবার সকালে ঘোষণা দিয়ে বলেছেন যে দলগুলো বিধ্বস্ত কপ্টারটির ধ্বংসাবশেষের কাছে পৌঁছেছে। উন্নত এবং বিশেষ সরঞ্জাম সহ ৭৩টি উদ্ধারকারী দল তাওয়াল গ্রামে হেলিকপ্টারের অনুসন্ধান এলাকায় উপস্থিত রয়েছে।

বিবিসি বলছে, প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার মুখে পড়ার পর সেখানে কারও জীবিত থাকার ‘কোনও চিহ্ন’ নেই বলে ইরানের রাষ্ট্রীয় টিভি বলছে। অন্যদিকে ইরানের এক কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স আরও জানিয়েছে, দুর্ঘটনায় হেলিকপ্টারটি ‘সম্পূর্ণ পুড়ে গেছে’।

এর আগে রবিবার একটি বাঁধ উদ্বোধন করে ইরানি প্রদেশ পূর্ব আজারবাইজানের তারবিজে যাচ্ছিলেন প্রেসিডেন্ট রাইসি। এই সময় তার সঙ্গে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা ছিলেন। তারবিজে ফেরার পথেই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, প্রেসিডেন্ট রাইসি আজারবাইজানের সীমান্তের কাছে কিজ কালাসি এবং খোদাফারিন বাঁধ দুটি উদ্বোধন করেন। সেখান থেকে ফিরে তিনি ইরানের উত্তর-পশ্চিমে তাবরিজ শহরের দিকে যাচ্ছিলেন।


টাইমলাইন: ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App