×

আন্তর্জাতিক

নিজের প্রতিপক্ষ নিয়ে কটাক্ষ করলেন স্মৃতি ইরানি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২৪, ০৪:০২ পিএম

 নিজের প্রতিপক্ষ নিয়ে কটাক্ষ করলেন স্মৃতি ইরানি

ছবি: সংগৃহীত

গত লোকসভা নির্বাচনে নিজের পুরনো কেন্দ্র অমেঠীতে বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে হেরে গিয়েছিলেন রাহুল গান্ধী। চলতি লোকসভা নির্বাচনে ওই কেন্দ্রে গান্ধী পরিবারের ‘আস্থাভাজন’ কিশোরীলাল শর্মাকে প্রার্থী করেছে কংগ্রেস। অমেঠীতে পুনঃর্নির্বাচিত হওয়ার লক্ষ্যে নামা স্মৃতি ইরানি অবশ্য কিশোরীলালকে প্রতিপক্ষ বলে মনে করছেন না। তিনি রাজনৈতিক ‘প্রতিপক্ষ’ হিসেবে মনে করছেন রাহুল গান্ধীর বোন প্রিয়ঙ্কা গান্ধীকে। এমনটা মনে করার কারণও ব্যাখ্যা করেছেন স্মৃতি।

স্মৃতি দাবি করেন, নেপথ্যে থেকে অমেঠী দখলের লড়াই চালিয়ে যাচ্ছেন প্রিয়ঙ্কা। তাই আপাতত প্রশংসা না করে কংগ্রেস শীর্ষ নেতৃত্বের দিকে কটাক্ষ ছুড়ে দিলেন স্মৃতি। প্রিয়ঙ্কাকে প্রতিপক্ষ হিসেবে স্বীকার করার পরেই তিনি সংবাদমাধ্যম ‘নিউজ ১৮’-কে বলেন- ‘নেপথ্যে থেকে উনি (প্রিয়ঙ্কা) লড়াই করছেন। তার ভাই (রাহুল) অন্তত প্রকাশ্যে থেকে লড়াই করতেন। ২০১৪ সালেও রাহুল এই কেন্দ্রে ১ লক্ষের বেশি ভোটে জয়ী হন।’

কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদে থাকা প্রিয়ঙ্কা ধারাবাহিকভাবে প্রচার কর্মসূচি চালিয়ে যাচ্ছেন উত্তরপ্রদেশের অমেঠী এবং রায়বরেলী কেন্দ্রে। টানা ৫ বার রায়বরেলী কেন্দ্র থেকে জয়ী হয়েছেন সনিয়া গান্ধী। 

এবার আসন বদলে মায়ের পুরনো কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়েছেন রাহুল। একই সঙ্গে গতবারের মতোই কেরলের ওয়েনাড় থেকেও কংগ্রেস প্রার্থী হয়েছেন রাহুল। ওই কেন্দ্রে অবশ্য গত ২৬ এপ্রিল ভোট হয়ে গিয়েছে। সম্প্রতি রায়বরেলীতে প্রচারে গিয়ে বোনের প্রশংসা করে রাহুল জানিয়েছিলেন, প্রিয়ঙ্কা তার প্রচারে অনেক পরিশ্রম করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App