×

আন্তর্জাতিক

ফ্রান্সে প্রিজন ভ্যানে অতর্কিত হামলায় ২ কারারক্ষী নিহত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০২৪, ০৭:৫৩ পিএম

ফ্রান্সে প্রিজন ভ্যানে অতর্কিত হামলায় ২ কারারক্ষী নিহত

ছবি: ইন্টারনেট

ফ্রান্সে প্রিজন ভ্যানে অতর্কিত হামলা চালিয়ে এক বন্দিকে ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। এ সময় অস্ত্রধারীদের ছোড়া গুলিতে দেশটির অন্তত দুই কারারক্ষী নিহত এবং আরো তিনজন গুরুতর আহত হয়েছেন। 

মঙ্গলবার (১৪ মে) উত্তর ফ্রান্সের ইউরো অঞ্চলে বন্দুকধারীদের হামলায় হতাহতের এই ঘটনা ঘটে।

এই হত্যাকাণ্ডের পর পালিয়ে যাওয়া বন্দি ও হামলাকারীদের ধরতে দেশজুড়ে অভিযান শুরু করেছে ফ্রান্সের আইন-শৃঙ্খলাবাহিনী। ইউরোপজুড়ে ক্রমবর্ধমান মাদক-সংশ্লিষ্ট সহিংসতার মধ্যে প্রিজন ভ্যানে হামলার এই ঘটনা সুপরিকল্পিত বলে ধারণা করছে পুলিশ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে নর্মান্ডির রুয়েনের কাছে এ১৫৪ মোটরওয়ের একটি টোল বুথে ওই হামলার ঘটনা ঘটেছে। 

আরো পড়ুন: কঠিন সিদ্ধান্ত নিচ্ছেন পুতিন

পুলিশ বলছে, বন্দি ও হামলাকারীরা পালিয়ে গেছেন।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন বলেছেন, ওই বন্দি ও হামলার হোতা অন্যান্যদের ধরতে বড় পরিসরে অভিযান শুরু করা হয়েছে। অপরাধীদের খুঁজে বের করার জন্য সম্ভাব্য সব উপায় ব্যবহার করা হচ্ছে।

দেশটির আরেকটি সূত্র বলেছে, পালিয়ে যাওয়া বন্দির নাম মোহাম্মদ এ। তার জন্ম ১৯৯৪ সালে। ফ্রান্সের স্থানীয় সংবাদমাধ্যম লে ফিগারো বলেছে, অস্ত্রধারীরা যে বন্দিকে ছিনিয়ে নিয়েছেন তার ডাকনাম ‘লা মাউচে’। মাদক সংক্রান্ত বেশ কয়েকটি ফৌজদারী মামলায় তিনি দোষী সাব্যস্ত হয়েছিলেন। তার বিরুদ্ধে হত্যাচেষ্টা চালানোর অভিযোগও রয়েছে।

ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো বলেছেন, নিহত ও আহতদের পরিবার এবং তাদের সহকর্মীদের পাশে রয়েছে পুরো দেশ। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেয়া এক পোস্টে তিনি বলেন, এই অপরাধের হোতাদের খুঁজে বের করার জন্য সবকিছু করা হচ্ছে। যাতে ফরাসি জনগণের নামের প্রতি সুবিচার করা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App