×

আন্তর্জাতিক

বিশাল শোডাউনের মধ্য দিয়ে মোদির মনোনয়নপত্র জমা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০২৪, ০৩:১১ পিএম

বিশাল শোডাউনের মধ্য দিয়ে মোদির মনোনয়নপত্র জমা

ছবি: সংগৃহীত

লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের বারাণসীতে আজ (মঙ্গলবার ১৪ মে) নিজের মনোনয়নপত্র জমা দিয়েছেন এই আসনের বিজেপি প্রার্থী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ উপলক্ষে বিজেপির পক্ষ থেকে গতকাল (সোমবার ১৩ মে) বিকেলে ৬ কিলোমিটার সুবিশাল শোভাযাত্রা বের করা হয়। খবর এনডিটিভির।

মঙ্গলবার কাল ভৈরবের মন্দিরে পূজা শেষে মনোনয়নপত্র জমা দেন নরেন্দ্র মোদি। সেই উপলক্ষে সোমবার বারাণসীতে আয়োজন করা হয়েছিলো বিশাল শোভাযাত্রার। বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের গেটের কাছে থাকা পণ্ডিত মদনমোহন মালব্যর মূর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শোভাযাত্রা শুরু করেন নরেন্দ্র মোদি। 

এ সময় তার সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পরে এই শোভাযাত্রায় যোগ দেন রাজ্য বিজেপির সভাপতি ভূপেন্দ্র চৌধুরী।

এই বিশাল শোভাযাত্রা প্রসঙ্গে বারাণসীর মানুষরা বলেন, জীবনে কোনোদিন এত বড় শোভাযাত্রা বারাণসীর মাটিতে দেখেননি তারা।

আরো পড়ুন: ২৮ হাজার ২০০ মোবাইল ফোন বন্ধের নির্দেশ

শোভাযাত্রা শুরুর পর ফুলের পাপড়ি ছিটানো শুরু হলে তা আর থামেনি। টানা ৬ কিলোমিটার একই দৃশ্যের সাক্ষী থেকেছেন সবাই। লাখ লাখ আলো জ্বলে উঠায় এর প্রতিফলন গঙ্গা নদীতে পড়ার পর অদ্ভুত সুন্দর এক দৃশ্য তৈরি হয়েছিলো। চারিদিকে বাজছিলো অসংখ্য ঢাক, ফাটছিলো বাজি। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য সানাই বাজাচ্ছিলেন প্রয়াত ওস্তাদ বিসমিল্লা খানের পরিবারের সদস্যরা। ৬ কিলোমিটারজুড়ে হওয়া এই শোভাযাত্রার রাস্তার দুধারে দাঁড়িয়েছিলো স্কুলের মেয়েরা। 

শোভাযাত্রায় অংশ নেয়া নরেন্দ্র মোদির সমর্থকরা 'প্রতি মনে রয়েছে মোদি' লেখা টিশার্ট পরে ছিলেন। তাতে লেখা ছিলো 'আমার কাশী, আমার মোদি' স্লোগানও। 

প্রধানমন্ত্রী মোদির মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার এই শোভাযাত্রা দেখতে বাড়িগুলোর বারান্দা থেকে উপচে পড়ছিলো ভিড়। প্রচুর মানুষ বাড়ির ছাদে দাঁড়িয়ে ছিলেন প্রধানমন্ত্রী মোদিকে একঝলক দেখার জন্য। ইতিহাস সৃষ্টিকারী এই শোভাযাত্রাটি শেষ হয় কাশী বিশ্বনাথ ধামে গিয়ে। এরপর মন্দিরে গিয়ে পুজো দেন প্রধানমন্ত্রী। 

এদিন স্থানীয় সময় বেলা ১১টা ৪০ মিনিটে কাল ভৈরব মন্দিরে পূজা দেয়ার পর মনোনয়নপত্র জমা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App