×

আন্তর্জাতিক

মালয়েশিয়ায় ৯ বাংলাদেশি অভিবাসী আটক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১০ মে ২০২৪, ০৪:৪৯ পিএম

মালয়েশিয়ায় ৯ বাংলাদেশি অভিবাসী আটক

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ ৯ বাংলাদেশিসহ অর্ধশত অবৈধ অভিবাসীকে আটক করেছে। 

গত বুধবার জোহরের ইস্কান্দার পুতেরি এলাকায় একটি অ্যালুমিনিয়াম কারখানা ও বেকারিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। অভিযানে স্থানীয় দুজনকেও আটক করা হয়েছে। খবর- মালয় মেইল।

দেশটির স্টেট ইমিগ্রেশন ডিরেক্টর মোহাম্মদ ফয়জল শামসুদিন জানায়, স্থানীয়দের তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়েছে। অভিযানে প্রায় ৭৬ জনের কাগজপত্র পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৫২ জনকে অভিবাসন আইন লঙ্ঘনের দায়ে আটক করা হয়েছে।

এছাড়া অবৈধ শ্রমিকদের আশ্রয় দেয়ার অপরাধে ওই কারখানা সিলগালা এবং বেকারির ব্যবস্থাপককে আটক করা হয়েছে।

জানা যায়, অ্যালুমিনিয়াম তৈরির কারখানায় চালানো অভিযানে ২৬ জনকে আটক করা হয়। আটকদের মধ্যে রয়েছেন- বাংলাদেশের ৯ জন, পাকিস্তানের ১০, চীনের ৪ ও মিয়ানমারের ৩ জন। তাদের বয়স ২০-৪৬ বছরের মধ্যে। এছাড়া আটকদের মধ্যে কারখানার একজন নারী ম্যানেজারও রয়েছেন। তিনি মালয়েশিয়ার স্থানীয়, তার বয়স ৪৩ বছর। 

অপরদিকে বেকারি থেকে ১৪ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে মিয়ানমারের ১৪ জন পুরুষ ও ৯ জন নারী, দুজন পাকিস্তানের এবং নেপালের একজন পুরুষ। তাদের বয়স ২১-৪২ বছর। এছাড়া ৩৬ বছর বয়সী বেকারির পরিচালককেও আটক করা হয়েছে। তিনি মালয়েশিয়ান নাগরিক।

ইমিগ্রেশন ডিরেক্টর মোহাম্মদ ফয়জল শামসুদিন জানান, বিদেশিরা তাদের ভ্রমণ ভিসা বিধি লঙ্ঘন করেছেন এবং অতিরিক্ত সময় অবস্থান করেছেন। আবার কেউ কেউ অবৈধভাবে দেশে প্রবেশ করেছেন বলেও ধারণা করা হচ্ছে। নির্বাসনের আগে তাদের সেচিয়া ট্রপিক ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App