×

আন্তর্জাতিক

মেক্সিকোতে নিখোঁজ ৩ পর্যটকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২৪, ০৫:৩৩ পিএম

মেক্সিকোতে নিখোঁজ ৩ পর্যটকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

ছবি: সংগৃহীত

মেক্সিকোর উত্তরাঞ্চলে গত সপ্তাহে নিখোঁজ হওয়া এক মার্কিন ও দু’জন অস্ট্রেলীয় পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় রবিবার (৫ মে) মেক্সিকোর সরকারি কর্তৃপক্ষ এ তথ্য জানায়। ওই ৩ পর্যটকের স্বজনরা তাদের গুলিবিদ্ধ মরদেহ শনাক্ত করেছেন। খবর রয়টার্সের

নিহত তিনজন হলেন- অস্ট্রেলিয়ার দু’ভাই ক্যালাম রবিনসন (৩৩), জ্যাক রবিনসন (৩০) ও যুক্তরাষ্ট্রের কার্টার রোড (৩০)। চলতি সপ্তাহের শুরুতে বাজা ক্যালিফোর্নিয়া রাজ্যে তাদের মরদেহ খুঁজে পাওয়া গেছে।

ছুটি কাটাতে মেক্সিকোয় গিয়েছিলেন ওই ৩ জন। পর্যটন শহর এনসেনাদার পাশে সার্ফিং করতে গিয়ে নিখোঁজ হন তারা। জায়গাটি প্রশান্ত মহাসাগরীয় উপকূল সংলগ্ন যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ৯০ মিনিটের দূরে।

এক বিবৃতিতে বাজা ক্যালিফোর্নিয়া রাজ্যের অ্যাটর্নি জেনারেলের দপ্তর জানায়, ৩ বিদেশি পর্যটকের অভিভাবকরা মরদেহ শনাক্ত করেছেন। জেনেটিক পরীক্ষার প্রয়োজন হয়নি। অ্যাটর্নি জেনারেলের দপ্তরের একটি সূত্র জানিয়েছে, ওই ৩ পর্যটককে হত্যা করা হয়েছে। কেননা, ৩টি মরদেহের মাথায় গুলির চিহ্ন রয়েছে।

নিহত পর্যটকদের স্বজন ও কূটনীতিকদের উদ্দেশে অ্যাটর্নি জেনারেল এলেনা আন্দ্রাদে বিবৃতিতে বলেন, এ ঘটনায় তদন্ত করা হচ্ছে। ৩ পর্যটকের মৃত্যুর পেছনে কারো দায় পাওয়া গেলে অবশ্যই তাদেরকে আইনের আওতায় আনা হবে।

গত ২৭ এপ্রিল সর্বশেষ এ ৩ জনকে প্রকাশ্যে দেখা গিয়েছে। কদিন পরই তারা নিখোঁজ হন। পরে তাদের খুঁজতে অভিযান শুরু করে কর্তৃপক্ষ। তল্লাশি অভিযানে সহায়তা করে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই।

মেক্সিকোর সবচেয়ে অপরাধপ্রবণ রাজ্যগুলোর একটি বাজা ক্যালিফোর্নিয়া। অপরাধপ্রবণতা ও কিডন্যাপের ঘটনার কারণে নিজেদের নাগরিকদের মেক্সিকোর এ অঞ্চলে ভ্রমণপরিকল্পনা পুনর্বিবেচনার পরামর্শ দিয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App