×

আন্তর্জাতিক

বাইডেন প্রশাসন ‘গেস্টাপো’ কৌশল ব্যবহার করছে: ট্রাম্প

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২৪, ০২:৩৯ পিএম

বাইডেন প্রশাসন ‘গেস্টাপো’ কৌশল ব্যবহার করছে: ট্রাম্প

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের কৌশলকে হিটলারের গেস্টাপোর সঙ্গে তুলনা করেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাইডেনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিচার ব্যবস্থাকে অস্ত্র হিসেবে ব্যবহার করার গুরুতর অভিযোগ করেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের এই প্রার্থী শনিবার ফ্লোরিডার মার-এ-লাগো রিসোর্টে দলের শীর্ষ নেতা ও ধনী দাতাদের সঙ্গে একান্ত বৈঠকে এ মন্তব্য করেন। ৯০ মিনিটের ভাষণে ট্রাম্প ডেমোক্র্যাটদের বিরুদ্ধে গেস্টাপো প্রশাসন পরিচালনার অভিযোগ করেন। 

এসময় তিনি ভক্ত ও সমর্থকদের উদ্দেশ্যে বলেন- ‘ডেমোক্রেটরা আমাদের বিরুদ্ধে আদালতকে ব্যবহার করছে। এটাই তাদের জয় পাওয়ার একমাত্র উপায়।’ খবর আরব নিউজের।

প্রতিবেদনটিতে বলা হয়, ট্রাম্প এমন সময় ডেমোক্র্যাটদের গেস্টাপো বলে মন্তব্য করলেন যখন তার বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক মন্তব্যের সমালোচনা করছিলো ডেমোক্র্যাটরা। ট্রাম্প ইতোপূর্বে তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের পোকামাকড় বলে মন্তব্য করেছেন এবং অভিবাসীদেরকে প্রাণীর সঙে তুলনা করেছেন।  

মার-এ-লাগোতে তার মন্তব্য শোনার পর শ্রোতারা জোরালো করতালি দিয়ে অভিবাদন জানায়। ট্রাম্প এসময় নিউইয়র্কে গোপন অর্থের বিচার চলছে বলে অভিযোগ করেন। ট্রাম্প তার বিরুদ্ধে ৪টি পৃথক আদালতে মামলা আনা প্রসিকিউটরদের তীব্র সমালোচনা করেন। তিনি প্রধান প্রেসিডেন্ট প্রতিদ্বন্দ্বীকে নির্মূল করতে ডেমোক্র্যাটিক প্রশাসনকে ‘উইচ হান্ট’ বলে দাবি করেছেন। রবিবার হোয়াইট হাউস এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে। এসময় ট্রাম্পের মন্তব্যের তীব্র নিন্দা জানানো হয়।

হোয়াইটহাউজ মুখপাত্র অ্যান্ড্রু বেটস বলেছেন- ‘ফ্যাসিস্টদের মতো ভয়ঙ্কর বক্তৃতা, নব্য নাৎসিদের সঙ্গে মধ্যাহ্নভোজন কিংবা পুলিশ কর্মকর্তা নিহতের মিথ্যা ষড়যন্ত্র তত্ত্বের পরিবর্তে প্রেসিডেন্ট বাইডেন যুক্তরাষ্ট্রের জনগণকে গণতান্ত্রিক মূল্যবোধ ও আইনের শাসনের চারপাশে একত্রিত করছেন।

প্রেসিডেন্ট বাইডেন ইতোমধ্যে ট্রাম্পের এমন বক্তব্যে প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেন- ‘আমরা ট্রাম্প ও তার প্রচারণার কৌশল সম্পর্কে অবগত। সে যেভাবে তার ক্রোধ প্রকাশ করছে, মিথ্যা তথ্য ছড়িয়ে প্রতিশোধের কথা বলছে তা সত্যিই অগ্রহণযোগ্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App