×

আন্তর্জাতিক

অমেথিতে হারার ভয়ে রায়বরেলীতে প্রার্থী রাহুল: মোদি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২৪, ১২:৪২ পিএম

অমেথিতে হারার ভয়ে রায়বরেলীতে প্রার্থী রাহুল: মোদি

ছবি: সংগৃহীত

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে শুক্রে অমেথি এবং রায়বরেলীতে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে। অমেথির পরিবর্তে এ বার কংগ্রেসের আর এক ‘গড়’ রায়বরেলীতে প্রার্থী হয়েছেন রাহুল। রাহুলের নাম ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই দুর্গাপুরের জনসভা থেকে ওয়েনাড়ের কংগ্রেস প্রার্থীর ‘পলায়নি মানসিকতা’ নিয়ে আক্রমণ শোনালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দাবি করলেন, তিনি আগেই বলেছিলেন হারের ভয়ে নতুন আসন খুঁজছেন রাহুল।

মোদি অবশ্য সরাসরি রাহুলের নাম নেননি। তাকে আরও একবার ‘শাহজাদা’ বলে কটাক্ষ করেছেন। খবর আনন্দবাজারের।

রাহুল কেন নিজের পুরোনো কেন্দ্র অমেথিতে না-লড়ে রায়বরেলীতে প্রার্থী হয়েছেন, তা নিয়ে প্রশ্ন তুলে মোদি বলেন, এখন উনি (রাহুল) অমেথিতে লড়াই করতে ভয় পাচ্ছেন। তাই রায়বরেলীতে পালিয়ে গিয়েছেন। তার পরেই একটু থেমে বিদ্রুপের সুরে মোদি বলেন, আমি তাকে বলতে চাই, ভয় পাবেন না, পালিয়ে যাবেন না।

শুক্রবার (৩ মে) রাজ্যে মোট তিনটি জনসভা করছেন মোদি। প্রথম সভাটি উনি করেন দুর্গাপুরে। সেখানেই কংগ্রেস, বাম এবং তৃণমূলকে একই সারিতে বসিয়ে আক্রমণ শানান মোদি। বলেন, এই নির্বাচনের ফলাফল ইতোমধ্যেই স্পষ্ট হয়ে গিয়েছে। কোনও জনমত সমীক্ষা করার প্রয়োজন নেই।

তার পরেই রাহুলকে নিয়ে নিজের পুরোনো মন্তব্যের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, আমি তো আগেই বলেছিলাম, শাহজ়াদা (রাহুল) ওয়েনাড় থেকেও হারবেন। তার পরেই উনি দ্বিতীয় কোনও আসনের খোঁজ করবেন।

শুক্রবার সকালেই বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রী তথা বেগুসরাইয়ের বিজেপি প্রার্থী গিরিরাজ সিংহ রাহুলকে শেষ মোগল সম্রাট বাহাদুর শাহ জ়াফরের সঙ্গে তুলনা করেন। বলেন, গান্ধী পরিবার যে আসনে হারে, সেখানে আর লড়তে যায় না। রাহুল অমেথিতে হেরে ওই কেন্দ্রকে ছেড়ে দিয়েছে। 

রাহুল রায়বরেলী থেকেও হারবেন, এমন ইঙ্গিত দিয়ে গিরিরাজ সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, ওই কেন্দ্রও গান্ধী পরিবারের জন্য হতাশাজনক হতে চলেছে।

প্রসঙ্গত, ২০০৪ থেকে ২০১৯ পর্যন্ত দীর্ঘ ১৫ বছর অমেথির সাংসদ ছিলেন রাহুল। কিন্তু গত লোকসভা ভোটে তিনি বিজেপির স্মৃতি ইরানির কাছে হেরে যান। এ বারেও ওই কেন্দ্রে স্মৃতিকে প্রার্থী করেছে বিজেপি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App