×

আন্তর্জাতিক

এবার ঘুগরা পোকার বিরুদ্ধে পুলিশে অভিযোগ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৪:০১ পিএম

এবার ঘুগরা পোকার বিরুদ্ধে পুলিশে অভিযোগ

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনার একটি কাউন্টির বাসিন্দারা টানা অস্বাভাবিক শব্দে রীতিমতো বিস্মিত হয়েছেন। আর শব্দের মাত্রা এতোটাই বেশি ছিলো যে পুলিশের শরণাপন্ন হয়েছেন অনেকে। পরে অবশ্য জানা গেছে এই বিকট শব্দের উৎস ছোট্ট ঘুগরা পোকা।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকায় প্রচুর ঘুগরা পোকা দেখা যাচ্ছে। এদের প্রচণ্ড চিৎকারে স্থানীয়রা বিভ্রান্ত হয়ে অভিযোগ করেছে কাউন্টি শেরিফ অফিসে। এসময় তারা জিজ্ঞাসা করেছে কেন এমন সাইরেনের মতো উচ্চ শব্দ শোনা যাচ্ছে। খবর এপির। 

প্রতিবেদনটিতে বলা হয়, ঘুগরা পোকা প্রচণ্ডরকম শব্দ করে। এবং এরা সাধারণত মাটির নিচ থেকে উঠে আসে। কীটতত্ত্ববিদদের মতে প্রতি ১৩ থেকে ১৭ বছরে এদের আবির্ভাব ঘটে। ইতোমধ্যে মধ্য ইলিনয়ের কয়েকটি এলাকায় একসঙ্গে এদেরকে দেখা গেছে।

নিউবেরি কাউন্টি শেরিফের অফিস গত ২৩ এপ্রিল মঙ্গলবার ফেসবুকের এক পোস্টে সেখানকার বাসিন্দাদের জানায়, এক দশকেরও বেশি সময় পরে আবির্ভূত হওয়া পুরুষ ঘুগরা পোকারা সঙ্গীদের আকর্ষণ করতে এমন বিকট শব্দ করছে।

নিউবেরি কাউন্টি শেরিফ লি ফস্টার বলেন, স্থানীয়রা এমন বিকট শব্দে ভয় পেয়েছে। তারা আমাদেরকে গাড়ি থামিয়ে শব্দের উৎস ও কারণ সম্পর্কে ইতোমধ্যে জিজ্ঞেস করেছে।

রাজধানী কলাম্বিয়ার প্রায় ৪০ মাইল (৬৫ কিলোমিটার) উত্তর-পশ্চিমে ৩৮ হাজার বাসিন্দার শহর নিউবেরি কাউন্টি। আর এর চারপাশে প্রচণ্ড শব্দে পোকাগুলো ডাকা শুরু করেছে। এদের সম্মিলিত ডাক অনেকটা জেট ইঞ্জিনের মত উচ্চস্বরের মনে হয়েছে। একারণেই স্থানীয়রা ভয় পাচ্ছেন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App