×

আন্তর্জাতিক

বন্দুক হামলায় পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০৯:১৯ এএম

বন্দুক হামলায় পুলিশ কর্মকর্তাসহ নিহত ৪

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৪ জন নিহতের খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে ৩ জনই পুলিশ কর্মকর্তা। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরো ৫ জন।

স্থানীয় সময় সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের শার্লট শহরে বন্দুক হামলা এই প্রাণহানির ঘটনা ঘটে। আগ্নেয়াস্ত্র রাখার দায়ে এক ব্যক্তিকে আটকে অভিযান চালাতে এসব পুলিশ কর্মকর্তারা সেখানে গিয়েছিলেন। খবর বিবিসির।

প্রতিবেদনটিতে বলা হয়, নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের শার্লটে ওয়ারেন্ট বাস্তবায়নের সময় ৩ জন পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। এই গুলির ঘটনায় আরো ৫ জন আহত হয়েছেন বলে নিশ্চিত করেছে বিবিসি।

পুলিশ জানিয়েছে, একজন সন্দেহভাজন হামলাকারীকে একটি ব্যারিকেড দেয়া বাড়ির সামনের উঠানে মৃত অবস্থায় পাওয়া যায়। গোলাগুলি ও বন্দুক হামলার এ ঘটনা প্রায় ৩ ঘণ্টাব্যাপি স্থায়ী ছিল।

পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় দুই বন্দুকধারী জড়িত ছিল। আহত অফিসাররা ইউএস মার্শাল সার্ভিসের নেতৃত্বাধীন টাস্ক ফোর্সের অংশ।

বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের শার্লটের রাস্তায় যখন বন্দুকযুদ্ধ চলছিল তখন পুলিশ কর্মকর্তারা অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগে এক অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা করছিলো।

শার্লট-মেকলেনবার্গ পুলিশ প্রধান জনি জেনিংস বিবিসিকে বলেন- ‘অফিসাররা সামনের উঠানে একজন আততায়ীর দিকে বন্দুক তাক করে ছিলে। এসময় গুলি চালানো হয়। পরে বাড়ির ভেতরে থেকে পুলিশকে লক্ষ্য করে ওপার থেকে পাল্টা গুলি চালানো হয়। গোলাগুলি ২ ঘণ্টা ধরে চলছিল।’

সন্দেহভাজন ব্যক্তির সঙ্গে বাড়ির ভেতরে থাকা আরো দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে নিশ্চিত করেছে পুলিশ। এদিকে মার্কিন মার্শাল সার্ভিস এক বিবৃতিতে নিশ্চিত করেছে, অভিযানে তাদের একজন কর্মকর্তা গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

নর্থ ক্যারোলিনার গভর্নর রয় কুপার বলেছেন, নিহত ২ কর্মকর্তা রাজ্যটির প্রাপ্তবয়স্ক সংশোধন বিভাগের সদস্য ছিলেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দেয়া এক পোস্টে তিনি বলেন, ‘আজকের নৃশংস হামলায় নিহত অফিসারদের পরিবার এবং সহকর্মীদের প্রতি আমাদের সহমর্মিতা রয়েছে।’

এদিকে শহরের এক পুলিশ কর্মকর্তা আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশ এখনো এই ঘটনায় হতাহত কোনো কর্মকর্তার নাম বা জড়িত সন্দেহভাজনদের নাম প্রকাশ করেনি।

অবশ্য অভিযান ও অবরোধের সময় আশপাশের বেশ কয়েকটি স্কুল লকডাউনে রাখা হয়েছিল। আশপাশের বাসিন্দাদের নিরাপদ জায়গায় আশ্রয় নিতে বলা হয়েছিল এবং অ্যাম্বুলেন্স আসা-যাওয়ার সুবিধার্থে কাছাকাছি রাস্তাগুলো বন্ধ করে দেয়া হয়েছিল।

শার্লট শহরের মেয়র ভি লাইলস এক বিবৃতিতে বলেছেন, ‘আজকে শার্লট-মেকলেনবার্গ পুলিশ অফিসার এবং ইউএস মার্শালদের ওপর গুলির ঘটনায় তিনি গভীরভাবে দুঃখিত।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App