×

আন্তর্জাতিক

কম্বোডিয়ায় সামরিক ঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পিএম

কম্বোডিয়ায় সামরিক ঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত

ছবি: সংগৃহীত

কম্বোডিয়ার পশ্চিমাঞ্চলে একটি সামরিক ঘাঁটিতে বিস্ফোরণে অন্তত ২০ সেনাসদস্য নিহত হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। দেশটির প্রধানমন্ত্রী হুন ম্যানেতের বরাতে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, গতকাল শনিবার স্থানীয় সময় বিকেলে ক্যাম্পং স্পিউ প্রদেশের সামরিক ঘাঁটিতে ওই বিস্ফোরণ ঘটে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে এক বিবৃতিতে প্রধানমন্ত্রী হুন ম্যানেত জানান, সামরিক ঘাঁটিতে বিস্ফোরণের খবরে তিনি গভীরভাবে শোকাহত। তবে কী কারণে এই বিস্ফোরণ সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। প্রধানমন্ত্রী হুন ম্যানেতের পক্ষ থেকেও কিছু জানানো হয়নি।

নিহতদের অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য অর্থ সহায়তা এবং হতাহতদের পরিবারকে সরকার ক্ষতিপূরণ দেবে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী ম্যানেত। সরকারি ঘোষণা অনুযায়ী, নিহত সেনাসদস্যদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার ডলার করে দেয়া হবে। আর আহত সেনাদের প্রত্যেককে দেয়া হবে ৫ হাজার ডলার করে।

সোশ্যাল মিডিয়া পোস্টে দেখা গেছে, একটি ক্ষতিগ্রস্ত ঘাঁটি থেকে ধোঁয়া ছড়িয়ে পড়েছে। দুর্ঘটনায় আহত লোকজনকে হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। এ ছাড়া সামরিক ঘাঁটির পাশের এলাকার বাসিন্দারা বিস্ফোরণের পর ভাঙা জানালার ছবি শেয়ার করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App