×

আন্তর্জাতিক

নারী টিকটকার ওম ফাহাদকে বাগদাদে গুলি করে হত্যা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১২:০২ পিএম

নারী টিকটকার ওম ফাহাদকে বাগদাদে গুলি করে হত্যা

ছবি: সংগৃহীত

জনপ্রিয় ইরাকি টিকটকার ওম ফাহাদকে বাগদাদে গুলি করা হত্যা করা হয়েছে। গত শুক্রবার বাগদাদের পূর্ব জায়েন এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সামাজিক যোগাযোগমাধ্যমের এ প্রভাবশালী তারকার হত্যার খবর নিশ্চিত করেছে ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এক বিবৃতিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমের জনপ্রিয় একজন তারকা অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন। তার হত্যাকাণ্ড তদন্তের জন্য একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ওম ফাহাদের প্রকৃত নাম গুফরান সাওয়াদি। নিহত হওয়ার আগে তিনি নিজের গাড়িতে চড়ে যাচ্ছিলেন। তার গাড়ির পাশ দিয়ে একটি মোটরসাইকেলে যাওয়ার সময় মোটরসাইকেল থেকে অজ্ঞাত বন্দুকধারী ওমকে গুলি করে। একটি নিরাপত্তা সূত্র এএফপিকে বলেছে, মোটরসাইকেলের আরোহী একজন ‘ফুড ডেলিভারি ম্যান’ ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে মার্কিন মালিকানাধীন আল হুরা বার্তা সংস্থা জানিয়েছে, হামলায় আরেক নারীও আহত হয়েছেন। তবে তার বিস্তারিত পরিচয় জানায়নি আল হুরা।

টিকটকে পশ্চিমা পোশাক পরে পপ মিউজিকের সঙ্গে নাচের ভিডিও পোস্ট করে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন ওম ফাহাদ। টিকটকে তার হাজার হাজার ফলোয়ার রয়েছে।

ইরাকের আদালত ‘শালীনতা ও জনসাধারণের নৈতিকতা’ ক্ষুন্ন করে এমন ভিডিও শেয়ার করার জন্য গত বছর ওম ফাহাদকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছিল। 

স্বাধীন ইউরো-মেডিটারেনিয়ান হিউম্যান রাইটস মনিটর বলেছে, ‘ইরাকি বার্বি’ নামে পরিচিত আরেক টিকটক সেলিব্রেটি ডালিয়া নাঈমের সঙ্গে ফাহাদের দ্বন্দ্ব ক্রমশ বাড়ছিল। ডালিয়া সম্প্রতি ইরাকি কর্মকর্তাদের সঙ্গে ফাহাদের সম্পর্ক প্রকাশ করার হুমকিও দিয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App