×

আন্তর্জাতিক

বৈশ্বিক নিরাপত্তা জোরদারে কাজ করতে প্রস্তুত মস্কো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ পিএম

বৈশ্বিক নিরাপত্তা জোরদারে কাজ করতে প্রস্তুত মস্কো

ছবি: সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন মস্কো সমস্ত আগ্রহী অংশীদারদের সাথে বৈশ্বিক নিরাপত্তা জোরদার করার জন্য কাজ করতে প্রস্তুত। নিরাপত্তা বিষয়ক উচ্চ প্রতিনিধিদের ১২ তম আন্তর্জাতিক বৈঠকে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

পুতিন বলেন-‘রাশিয়া বৈশ্বিক ও আঞ্চলিক নিরাপত্তা বজায় রাখতে এবং সংখ্যাগরিষ্ঠ দেশের স্বার্থের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ একটি নতুন বহুমুখী আন্তর্জাতিক ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য সমস্ত আগ্রহী অংশীদারদের সঙ্গে ঘনিষ্ঠ সহযোগিতার জন্য প্রস্তুত।’ খবর তাসের। 

প্রতিবেদনটিতে বলা হয়, পুতিন এই সম্মেলনে বিশ্বব্যাপী শান্তি ও স্থিতিশীলতার স্বার্থে দেশ ও জনগণের পারস্পরিক সুবিধার জন্য সহযোগিতার উপর জোর দেন। 

তিনি বলেন, বিভিন্ন দেশের প্রতিনিধিরা এ সম্মেলনে বৈশ্বিক ল্যান্ডস্কেপ বিশ্লেষণ করবে, বৈশ্বিক এবং আঞ্চলিক স্থিতিশীলতার মূল দিকগুলি নিয়ে আলোচনার পাশাপাশি সবচেয়ে জরুরি এবং বিপজ্জনক সমসাময়িক চ্যালেঞ্জগুলির প্রতিক্রিয়া বাড়ানোর বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি ভাগ করে নেবে।’

২৩ থেকে ২৫ এপ্রিল সেন্ট পিটার্সবার্গে নিরাপত্তা বিষয়ক উচ্চ প্রতিনিধিদের ১২ তম আন্তর্জাতিক সভা অনুষ্ঠিত হচ্ছে। নিরাপত্তা পরিষদ সচিব জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এবং পরামর্শদাতা, মন্ত্রী এবং বিশেষ পরিষেবা প্রধানদের নেতৃত্বে ১০৬টি দেশের প্রতিনিধি দল এই অনুষ্ঠানে অংশ নিতে রাশিয়ায় এসেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App