×

আন্তর্জাতিক

‘আমার ৯০ সেকেন্ডর বক্তৃতা কংগ্রেস জোটে আতঙ্কের সৃষ্টি করেছে’

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৭ এএম

‘আমার ৯০ সেকেন্ডর বক্তৃতা কংগ্রেস জোটে আতঙ্কের সৃষ্টি করেছে’

ছবি: সংগৃহীত

ভারতে লোকসভা নির্বাচনের মধ্যে প্রধান বিরোধীদল কংগ্রেসকে জড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যে যখন দেশজুড়ে তীব্র সমালোচনা হচ্ছে তখন নিজের ওই বক্তব্যের পক্ষে সাফাই গেয়ে মোদী বলেছেন, তিনি কংগ্রেসের ষড়যন্ত্রকে দেশবাসীর সামনে তুলে ধরেছেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) এক জনসমাবেশে মোদী বলেন, তার বক্তব্য কংগ্রেস এবং পুরো ইন্ডিয়া (আইএনডিআইএ) জোটে আতঙ্কের সৃষ্টি করেছে।

তিনি  বলেন, গত পরশু রাজস্থানে আমার ৯০ সেকেন্ডের বক্তৃতায় আমি দেশের সামনে বেশ কিছু সত্য তুলে ধরেছি। যেটা কংগ্রেস এবং পুরো ইন্ডিয়া জোটে আতঙ্কের সৃষ্টি করেছে। আমি দেশের সামনে এই সত্য তুলে ধরেছিলাম যে, কংগ্রেস আপনার সম্পত্তি কেড়ে নিয়ে তার বিশেষ লোকেদের মাঝে বিলিয়ে দেওয়ার গভীর ষড়যন্ত্র করছে। আমি তাদের ভোটব্যাংক এবং খুশি করার রাজনীতির মুখোশ খুলে দিয়েছি। নাহলে, কংগ্রেস কোনো সত্য প্রকাশে এত ভয় পায়?”

রাজস্থানে মোদীর বক্তব্যকে ‘বিদ্বেষমূলক’ বলেছেন কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে। বলেছেন, প্রথম দফা ভোটে বিরোধী জোট মোদীর বিজেপি থেকে ভালো পারফমেন্স করায় জনগণের মনযোগ বিরোধীদের উপর থেকে সরিয়ে নিয়ে এই চক্রান্ত করা হয়েছে। ভারতের ইতিহাসে আর কোনো প্রধানমন্ত্রী তার পদের সম্মানকে এতটা নিচে নামাননি, যতটা মোদীজি নামিয়েছেন। সোমবার কংগ্রের পক্ষ থেকে মোদীর বিরুদ্ধে মুসলমানদের সম্পর্কে ‘গভীর আপত্তিকর’ মন্তব্য করে নির্বাচনী আইন লঙ্ঘন করেছেন অভিযোগ তুলে নির্বাচন কমিশনের কাছে তার শাস্তির আবেদন করা হয়। 

উল্লেখ্য, ভারতে লোকসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। গত ১৯ এপ্রিল প্রথম দফা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। আগামী ১ জুন পর্যন্ত আরও ছয় দফায় ভোট গ্রহণ শেষে ৪ জুন ভোটের ফলাফল ঘোষণা করা হবে। আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফা ভোট গ্রহণ হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App