×

আন্তর্জাতিক

সামরিক মহড়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষে নিহত ১০

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১২:১২ পিএম

সামরিক মহড়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষে নিহত ১০

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় নৌবাহিনীর দুই হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষে ১০ জন নিহত হয়েছেন। আসন্ন কুচকাওয়াজকে সামনে রেখে দেশটির নৌবাহিনীর দুটি হেলিকপ্টার সামরিক মহড়া চালানোর সময় মাঝ-আকাশে সংঘর্ষের ওই ঘটনা ঘটে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় এই দুর্ঘটনাটি ঘটে। খবর বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনীর কুচকাওয়াজের জন্য সামরিক মহড়া চলাকালীন মাঝ আকাশে নৌবাহিনীর দুটি হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষে দশ জন নিহত হয়েছেন।

স্থানীয় মিডিয়ায় প্রকাশিত ফুটেজে মাঝ আকাশে সংঘর্ষের পর হেলিকপ্টার দুটিকে মাটিতে আছড়ে পড়তে ও বিধ্বস্ত হতে দেখা যায়।

বিবিসি বলছে, মালয়েশিয়ার লুমুত শহরে মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় এই ঘটনাটি ঘটে। দেশটির এই শহরে নৌবাহিনীর একটি ঘাঁটি রয়েছে। এদিকে দুটি হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষের পর কেউ বেঁচে আছে কিনা জানা যায়নি।

রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনী জানিয়েছে, এ ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করা হবে।

হেলিকপ্টার দুটির মধ্যে একটি ছিল এইচওএম এম৫০৩-৩ মডেলের। এটিতে সাতজন আরোহী ছিলেন এবং এটি রানিং ট্র্যাকে বিধ্বস্ত হয়েছে। আর অন্যটি ছিল ফেনেক এম৫০২-৬ মডেলের হেলিকপ্টার। এটিতে তিনজন আরোহী ছিলেন এবং এটি কাছাকাছি একটি সুইমিং পুলে বিধ্বস্ত হয়।

এর আগে গত মার্চ মাসে মালয়েশিয়ান কোস্ট গার্ডের একটি হেলিকপ্টার প্রশিক্ষণ উড্ডয়নের সময় মালয়েশিয়ার আংসা দ্বীপের কাছে সাগরে বিধ্বস্ত হয়। সেসময় পাইলট, কো-পাইলট এবং আরোহী দুই যাত্রীকে জেলেরা উদ্ধার করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App