×

আন্তর্জাতিক

রেসিংকার চাপায় প্রাণ গেল ৭ দর্শকের, আহত ২১

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৪, ১১:০৩ এএম

রেসিংকার চাপায় প্রাণ গেল ৭ দর্শকের, আহত ২১

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার সেনাবাহিনী রবিবার একটি মোটর স্পোর্ট ইভেন্ট আয়োজন করেছিল। অনেকটা খোলা ময়দানে রাস্তার পাশে ছিল প্রচুর দর্শক। 

কার রেস চলার সময় হঠাৎ একটি গাড়ি প্রবল বেড়ে দর্শকদের মধ্যে ঢুকে পড়ে। এতে কমপক্ষে সাতজন নিহত এবং আরো ২১ জন আহত হয়েছে। খবর: বিবিসির।

ফক্স হিল সার্কিট ট্র্যাকের একটি অরক্ষিত অংশে একজন চালক নিয়ন্ত্রণ হারালে গাড়ি দর্শকদের ভিড়ের ঢুকে বিধ্বস্ত হয়। ওই রেসিং ট্র্যাকটিও শ্রীলঙ্কার সেনাবাহিনী পরিচালিত।

সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ট্র্যাক মার্শালরা ট্র্যাকে উল্টে যাওয়া একটি গাড়ি উদ্ধারের ছুটে যাচ্ছেন এবং অন্য চালকদের গতি কমানোর জন্য হলুদ পতাকা নাড়ছেন।

এসময় কয়েকটি গাড়িকে ধূলি উড়িয়ে প্রচণ্ড গতিতে চলে যেতে দেখা যায়। হঠাৎ একটি লাল গাড়ি ভিড়ের মধ্যে ঢুকে পড়ে। এরপর শুধু আর্তচিৎকার শোনা যায়। 

পুলিশের মুখপাত্র নিহাল থালডুয়া বলেন, মোট ২৭ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তাদের মধ্যে সাতজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে আট বছর বয়সী একটি মেয়েও রয়েছে। 

দুর্ঘটনার কিছুক্ষণ আগে সেনাপ্রধান ভিকুম লিয়ানাগে ঘোষণা করেছিলেন, মোটর স্পোর্টের প্রচারের জন্য সবগুলো গেট দর্শকদের জন্য বিনামূল্যে উন্মুক্ত করা হয়েছে। 

কোভিড মহামারি এবং ভয়াবহ অর্থনৈতিক সংকটের কারণে পাঁচ বছরের মধ্যে প্রথমবারের মতো দ্বীপ রাষ্ট্রটিতে এমন কার রেস অনুষ্ঠিত হচ্ছে। 

উদ্বোধনের সময় সেনাপ্রধান বলেন, ‘আজ একটি খুব বিশেষ দিন...আমরা যে কাউকে বিনামূল্যে প্রবেশের অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ 

রাজধানী কলম্বো থেকে প্রায় ১৮০ কিলোমিটার পূর্বে ফক্স হিল সার্কিটে রবিবার প্রায় ১ লাখ দর্শক ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App