×

আন্তর্জাতিক

তীব্র গরমের সংবাদ পড়ার সময় উপস্থাপিকা নিজেই গরমে বেহুঁশ...

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২৪, ১২:০১ এএম

তীব্র গরমের সংবাদ পড়ার সময় উপস্থাপিকা নিজেই গরমে বেহুঁশ...

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের ওপর দিয়ে বয়ে চলেছে তীব্র তাপপ্রবাহ । অসহনীয় গরমে জনজীবন নাজেহাল হয়ে পড়েছে। তাপমাত্রার পারদ সব সময় ৪০-এর ওপরে থাকছে। জারি করা হয়েছে হিট এলার্টও। বাড়ছে হিট স্ট্রোকের প্রবণতা।

প্রকৃতির এমন ভয়াবহ পরিস্থিতির খবর যারা মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন রীতিমতো তারাও রেহাই পাচ্ছেন না। এমনকি টিভিতে দাবদাহের লাইভ সংবাদ পড়তে গিয়ে তীব্র গরমের কারণে এর মাঝেই জ্ঞান হারিয়ে ফেলেন কলকাতা দূরদর্শন টিভির লোপামুদ্রা সিনহা নামের একজন সংবাদ পাঠিকা। শুক্রবার (১৯ এপ্রিল) সকালে নিউজ বুলেটিন পড়ার সময় এই ঘটনাটি ঘটে।

শনিবার (২১ এপ্রিল) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

অসুস্থ হয়ে পড়া ওই সংবাদ পাঠিকা তার নিজের ২১ বছরের ক্যারিয়ারে এমনটি আর কখনো ঘটেনি। তাই ভক্তদের বিষয়টি জানাতে একটি ভিডিও বার্তা দিয়েছেন কোলকাতার বাংলা টেলিভিশনের অতি পরিচিত মুখ লোপা।

লোপার শেয়ার করা ওই ভিডিওতে দেখা যায়, তিনি দক্ষিণবঙ্গের দাবদাহের সংবাদ পড়ছেন। তবে তিনি ঠিকমতো তা পড়তে পারছিলেন না। তার কথা লেগে লেগে আসছিলো। একপর্যায়ে তিনি বেহুঁশ হয়ে পরেন। পরে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়।

লোপা জানান, দূরদর্শনের নিউজ ফ্লোর সাধারণত শীততাপ নিয়ন্ত্রিত। তবে ওই দিন তা কাজ করছিলো না। তাই ফ্লোর মারাত্মক গরম হয়ে পড়েছিলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App