×

আন্তর্জাতিক

ইরানে বিমান চলাচল স্বাভাবিক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪৫ পিএম

ইরানে বিমান চলাচল স্বাভাবিক

ছবি: সংগৃহীত

ইরানে বিমান চলাচল স্বাভাবিক হয়েছে। দেশজুড়ে বিমান চলাচলে যে নিষেধাজ্ঞা দিয়েছিল দেশটি তা তারা প্রত্যাহার করে নিয়েছে। দেশটির বড় শহরগুলোর পাশাপাশি কয়েকটি এলাকায় বিমান চলাচল বন্ধ রাখা হয়ে ছিল। মূলত ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছিল দেশটি। 

শুক্রবার (১৯ এপ্রিল) ইরান তার সমস্ত বিমানবন্দরে নিয়মিত ফ্লাইট চলাচল পুনরায় চালু করেছে। সারা দেশে বিমান চলাচলের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। খবর বিবিসির।

এর আগে বিপ্লবী গার্ডের সঙ্গে সম্পৃক্ত তাসনিম বার্তাসংস্থা জানায়, দেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বেশিরভাগ বিমানবন্দরে ফ্লাইট চলাচলের ওপর নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দিয়েছে।

এর আগে ইতিহাসে প্রথমবারের মতো ইরানে সরাসরি হামলা চালায় ইসরায়েল। শুক্রবার ভোরে দেশটির ইসফাহানে বিস্ফোরণের শব্দও শোনা যায়। ইরানের আধাসরকারি ফারস নিউজ এজেন্সি জানায়, শুক্রবার ভোরে ইরানের ইসফাহান শহরের উত্তর-পশ্চিমে একটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ফারস জানিয়েছে, শহরের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বিস্ফোরণটি ঘটেছে। তবে বিস্ফোরণের সম্ভাব্য কারণ সম্পর্কে কোনো ব্যাখ্যা দেয়নি এই নিউজ এজেন্সি।

প্রসঙ্গত, ইরানের মধ্যাঞ্চলে অবস্থিত এই ইসফাহান প্রদেশে একটি বড় বিমান ঘাঁটি, বড় ক্ষেপণাস্ত্র উৎপাদন কমপ্লেক্স এবং বেশ কয়েকটি পারমাণবিক স্থাপনা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App