×

আন্তর্জাতিক

এবার ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৮ এএম

এবার ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল

ছবি: সংগৃহীত

এবার ইরানের ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। শুক্রবার (১৯ এপ্রিল) ভোরে এই হামলা চালায় তেল আবিব। মার্কিন গণমাধ্যম এবিসি নিউজের বরাত দিয়ে এমনটা জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

হামলা হয়েছে দেশটির ইসফাহান শহরের বিমানবন্দরের কাছে। তবে এখনো জানা যায়নি হামলার বিস্তারিত তথ্য।  ইসরায়েলি হামলার পর ইরানের বিভিন্ন শহরে বন্ধ রয়েছে বিমান চলাচল। তেহরান আনুষ্ঠানিকভাবে হামলার তথ্য জানায়নি। তবে দেশটির দাবি, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় রয়েছে।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা বলছে, ইরান বেশ কয়েকটি প্রদেশে বিমান প্রতিরক্ষা ব্যাটারি নিক্ষেপ করেছে। অন্যদিকে, ইসরায়েলি সেনাবাহিনী বলছে, উত্তর ইসরায়েলে সতর্ক সাইরেন সক্রিয় করা হয়েছে।

এর আগে, গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কের ইরানি কনস্যুলেটে ইসরায়েলের বিমান হামলার জবাবে গত শনিবার ইসরায়েলে ৩০০’রও বেশি ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল তেহরান। কনস্যুলেটে হামলার জন্য ইরান ইসরায়েলকে দোষারোপ করেছে।

শনিবার রাতে ইরানের ছোড়া ড্রোন ও ক্ষেপণাস্ত্রের ৯৯ শতাংশ ইসরায়েলের ভূখণ্ডে পৌঁছানোর আগেই ধ্বংস করা হয়। যদিও এ হামলায় ছোট্ট একটি শিশু গুরুতর আহত হয়েছে এবং দুই চিরশত্রু দেশের মধ্যে উত্তেজনা আরো বৃদ্ধি নিয়ে বিশ্বব্যাপী উদ্বেগ দেখা দিয়েছে।

টাইমলাইন: ইরান–ইসরায়েল উত্তেজনা

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App